বিসিবির ‘প্রস্তাব’ ফিরিয়ে দিয়েছেন তিন পাণ্ডব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ০৬ অক্টোবর ২০২২
বিসিবির ‘প্রস্তাব’ ফিরিয়ে দিয়েছেন তিন পাণ্ডব

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না পাওয়া মাহমুদউল্লাহ রিয়াদসহ তামিম ইকবাল এবং মুশফিকুর রহীমকে বিসিবি একাদশের হয়ে ভারত সফরের প্রস্তাব দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে বিসিবির এ প্রস্তাবে রাজি হননি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এ তিন পাণ্ডব। শুধু তাই নয়, বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জাতীয় ক্রিকেট লিগেও খেলবেন না।

বিসিবি একাদশের হয়ে ভারত সফরে মাহমুদউল্লাহ রিয়াদের না যাওয়া বিষয়টি বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাংলাদেশ জাতীয় দলের অন্যান্য সিনিয়র সদস্যদের সাথে মাহমুদউল্লাহ রিয়াদকেও ভারত সফরের প্রস্তাব দেওয়া হয়েছিল, তবে তিনি (মাহমুদউল্লাহ) তা প্রত্যাখ্যান করেছে।

মাহমুদউল্লাহকে বিদায়ের ‘প্রস্তাব দিয়েছিল’ বিসিবি!

১২ থেকে ৩১ অক্টোবর স্বাগতিকদের বিপক্ষে দুটি চারদিনের এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীন বিসিবি একাদশ। এর আগে রোববার (৯ অক্টোবর) ভারতের চেন্নাইয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে বিসিবি একাদশ। সফরে টেস্ট দলের সাবেক অধিনায়ক মমিনুল হক এবং জাতীয় দলের আরেক ক্রিকেটার এনামুল হক বিজয়ও রয়েছেন।

জানা গেছে, শুধুমাত্র বিসিবি একাদশের হয়ে ভারত সফরে না যাওয়া নয়, চলতি মাসের ১০ তারিখ থেকে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগেও (এনসিএল) মাহমুদউল্লাহ রিয়াদ খেলবেন না।

তামিমের টি-টোয়েন্টি অবসর: আগেই জানতেন বিসিবি সভাপতি

এ বিষয়ে মিনহাজুল আবেদীন বলেন, “তিনি (মাহমুদুল্লাহ) এনসিএলে খেলতেও অস্বীকার করেছেন। তবে তামিম ইকবাল এবং মুশফিকুর রহিমকে টুর্নামেন্টে পাওয়া যাবে। যদিও মুশফিকের ইনজুরির সমস্যা ছিল, তবে তিনি ১৭ অক্টোবর থেকে অনুশীলন শুরু করবেন বলে আশা করা হচ্ছে।”

টি-টোয়েন্টিতে ‘ছন্দহীন’ মুশফিকের আদ্যোপান্ত

এদিকে, বিসিবির অন্য একটি সূত্র থেকে জানা গেছে, শুধুমাত্র মাহমুদউল্লাহ নয়, বিসিবি একাদশের হয়ে ভারত সফরে তামিম ইকবাল এবং মুশফিকুর রহীমকেও চেয়েছিল নির্বাচকরা। তবে তারাও বিসিবি একাদশের হয়ে ভারত সফরে যেতে রাজি হননি। তবে এনসিএল খেলবেন তারা।

চারদিনের ম্যাচে বিসিবি একদাশের স্কোয়াড
মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, এনামুল হক (বিজয়), তৌহিদ হৃদয়, জাকের আলি অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, এনামুল হক।

একদিনের ম্যাচ সিরিজের স্কোয়াড
মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাইফ হাসান, এনামুল হক (বিজয়), মোহাম্মদ নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন, তৌহিদ হৃদয়, আকবর আলি, তানভির ইসলাম, শেখ মেহেদি হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরি, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম, রিশাদ হোসেন, রেজাউর রহমান রাজা।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ট্রফি উন্মোচনে নেই সাকিব, ‘ব্যাখ্যা দিলো’ বিসিবি

ট্রফি উন্মোচনে নেই সাকিব, ‘ব্যাখ্যা দিলো’ বিসিবি

ফলাফলে চেয়ে ‘প্রক্রিয়া’কে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ দল

ফলাফলে চেয়ে ‘প্রক্রিয়া’কে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ দল

আঞ্চলিক ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুমোদন পেয়েছে বিসিবি

আঞ্চলিক ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুমোদন পেয়েছে বিসিবি

জেতা ম্যাচ হারছি কিভাবে, মাথায় ঢুকছিল না: পাপন

জেতা ম্যাচ হারছি কিভাবে, মাথায় ঢুকছিল না: পাপন