তামিমের টি-টোয়েন্টি অবসর: আগেই জানতেন বিসিবি সভাপতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১৭ জুলাই ২০২২
তামিমের টি-টোয়েন্টি অবসর: আগেই জানতেন বিসিবি সভাপতি

ফাইল ফটো

স্বেচ্ছা বিরতির ছয় মাসের মেয়াদ শেষ হওয়ার আগেই আন্তজাতিক টি-টোয়েন্টি থেকে বিদায় নেওয়ার ঘোষণা দিয়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। বিষয়টি নিয়ে অনেকে অবাক হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন কোনো বিচলিত হননি। তিনি জানান, বিষয়টি আগে থেকেই বোর্ড জানতো।

রোববার (১৭ জুলাই) শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নিয়ে ডাকা সংবাদ সম্মেলনে তামিমের অবসর নিয়ে এক প্রশ্নের জবাবে বোর্ড সভাপতি এমন তথ্য জানান।

তিনি বলেন, ‍এটা তো (টি-টোয়েন্টি থেকে তামিম ইকবালের অবসর) আমরা আগেই জানতাম। আপনারা (সাংবাদিকরা) জানেন না। এটা আমরা (বিসিবি) আগেই জানতাম, সুতরাং কোনো অবাক হওয়ার মতো বিষয় হয়নি।

২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন তামিম ইকবাল। এরপর ইনজুরি থেকে ভালো হয়ে মাঠে ফিরলেও নতুনদের সুযোগ দেওয়ার কথা বলে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও নিজেকে সরিয়ে নেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে তামিমের অবসর ঘোষণা

বিশ্বকাপ শেষে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে ছয় মাসের জন্য স্বেচ্ছা বিরতিতে যান তামিম ইকবাল। সেই বিরতির মেয়াদ শেষ না হতেই জানিয়ে দিলেন, টি-টোয়েন্টি ফরম্যাটে দেশের হয়ে আর মাঠে নামবেন না তিনি।

ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা তামিম ইকবাল শনিবার (১৬ জুলাই) দিনগত ভোররাতে (বাংলাদেশ সময়) এক ফেসবুক স্ট্যাটাসে বলেন, “আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।”

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে আন্তর্জাতিক অঙ্গনে তামিম ইকবাল মোট ৭৮টি ম্যাচ খেলেছেন। সেখানে দেশের হয়ে ব্যাট হাতে একটি সেঞ্চুরি ও ৭টি হাফ-সেঞ্চুরিসহ ১ হাজার ৭৫৮ রান করেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

দলে সোহানের জায়গা ‘প্রায় পাকা’

দলে সোহানের জায়গা ‘প্রায় পাকা’

বেঞ্চের শক্তি পরীক্ষা:  তামিম চাইলেও ম্যানেজমেন্ট চায়নি

বেঞ্চের শক্তি পরীক্ষা: তামিম চাইলেও ম্যানেজমেন্ট চায়নি

স্পিনারদের জন্য এই জয়কে উঁচুতে রাখতে চান না তামিম!

স্পিনারদের জন্য এই জয়কে উঁচুতে রাখতে চান না তামিম!

অধিনায়ক তামিমের প্রশংসায় পঞ্চমুখ রাসেল ডমিঙ্গো

অধিনায়ক তামিমের প্রশংসায় পঞ্চমুখ রাসেল ডমিঙ্গো