দেশে ফিরেছেন রোহিত, অধিনায়ক রাহুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪০ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২
দেশে ফিরেছেন রোহিত, অধিনায়ক রাহুল

মিরপুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আঙুলে আঘাত পেয়েছেন ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। সিরিজ হারের ওই ম্যাচে শেষ দিকে ব্যাট হাতে নামলেও দলকে রক্ষা করতে পারেননি। এবার আঘাতের কারণে তৃতীয় ম্যাচ থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা। তার পরিবর্তে সিরিজের শেষ ম্যাচে নেতৃত্ব দিবেন কেএল রাহুল।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিসিসিআই-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এছাড়া রোহিত শর্মার ছিটকে যাওয়ার ফলে দলে কুলদীপ যাদবকে স্কোয়াডে যোগ করেছে ভারত।

বলা হয়, ঢাকায় দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ফিল্ডিং করার সময় হাতের বুড়ো আঙুলে আঘাত পান ভারতের অধিনায়ক রোহিত শর্মা। প্রাথমিকভাবে বিসিসিআই মেডিকেল টিম এবং পরে ঢাকার একটি হাসপাতালে তার স্ক্যান করা হয়।

হাতে আঙুলে আঘাত পেলেও হাসপাতাল থেকে ড্রেসিং রুমে ফেরার পর দলের হার এড়াতে ইনজুরি অবস্থাতেই ব্যাট হাতে মাঠে নেমেছিলেন রোহিত শর্মা। তবে টাইগার কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের সাথে পেরে উঠেননি তিনি। শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও ম্যাচ ও সিরিজ হারের তিক্ত স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে।

বিসিসিআই থেকে আরও জানানো হয়, বিশেষজ্ঞ পরামর্শের জন্য রোহিত শর্মাকে মুম্বাই পাঠানো হয়েছে। ফলে সিরিজের শেষ ওডিআই ম্যাচে তাকে আর পাওয়া যাচ্ছে না। তবে টেস্ট সিরিজের জন্য এখনোই নিশ্চিত কিছু বলা যাচ্ছে না।

রোহিত শর্মা ছিটকে যাওয়ায় বাংলাদেশের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে নেতৃত্ব দিবেন কেএল রাহুল। এছাড়া রোহিরে জায়গায় তৃতীয় ও শেষ ওয়ানডেতে কুলদীপ যাদবকে স্কোয়াডে যোগ করেছে সর্বভারতীয় সিনিয়র সিলেকশন কমিটি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার (১০ ডিসেম্বর) ম্যাচটি অনুষ্ঠিত হবে। এরপর একই মাঠে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুরে।

তৃতীয় ওয়ানডেতে ভারতের স্কোয়াড
কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠী, ইশান কিশান, শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক এবং কুলদীপ যাদব।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের কাছে হারের ম্যাচে শাস্তির কবলে ভারত

বাংলাদেশের কাছে হারের ম্যাচে শাস্তির কবলে ভারত

বছরের শুরুতেই ভারত সফরে যাবে শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া

বছরের শুরুতেই ভারত সফরে যাবে শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া

টেস্ট দলে নতুন মুখ জাকির, দলে নেই তামিম

টেস্ট দলে নতুন মুখ জাকির, দলে নেই তামিম

রোমাঞ্চকর লড়াইয়ে সিরিজ জিতলো বাংলাদেশ

রোমাঞ্চকর লড়াইয়ে সিরিজ জিতলো বাংলাদেশ