বাংলাদেশে আসছেন না টম অ্যাবেল, দীর্ঘায়িত হলো অভিষেক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৮ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৩
বাংলাদেশে আসছেন না টম অ্যাবেল, দীর্ঘায়িত হলো অভিষেক

চলতি মাসেই বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। তবে দলে নাম থাকলেও সাইড স্ট্রেইন ইনজুরির কারণে বাংলাদেশ সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ইংলিশ ব্যাটিং অলরাউন্ডার টম অ্যাবেল। যার ফলশ্রুতিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের সুযোগটা অ্যাবেলের জন্য আরও দীর্ঘায়িত হলো।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) কলম্বোয় শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে ইংল্যান্ড লায়ন্সের হয়ে ৫০ ওভারের একটি ম্যাচে নিজের তৃতীয় ওভারের প্রথম বলটি করার সময় বাঁ-দিকে স্ট্রেইন ইনজুরিতে পড়েন অ্যাবেল। এরপর আর ব্যাটিং করতে পারেননি তিনি। তবে সহজেই ম্যাচ জিতে নিয়েছে ইংল্যান্ড লায়ন্স।

পরদিন বৃহস্পতিবার স্ক্যান রিপোর্টে ইনজুরি ধরা পড়ে অ্যাবেলের। শেষ পর্যন্ত বাংলাদেশ সফর থেকে ছিটকে পড়েন তিনি। অ্যাবেলের বদলি হিসেবে এখনও কাউকে দলে নেয়নি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

চলতি মাসের ২ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য পৃথক-পৃথক দু’টি দল ঘোষণা করে ইংল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ।

ঢাকায় সিরিজের প্রথম দু’টি ওয়ানডে হবে যথাক্রমে-১ ও ৩ মার্চ। চট্টগ্রামের মাটিতে ৬ মার্চ হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। ৯ মার্চ চট্টগ্রামেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ১২ ও ১৪ মার্চ টি-টোয়েন্টি সিরিজের শেষ দু’টি ম্যাচ হবে ঢাকায়।

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে দল
জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মইন আলি, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস ও মার্ক উড।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল
জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মইন আলি, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস ও মার্ক উড।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়ানডে দল হবে ১৫ জনের!

ওয়ানডে দল হবে ১৫ জনের!

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন মরগান

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন মরগান

ইংল্যান্ড সিরিজে বাংলাদেশ দলে তৌহিদ হৃদয়

ইংল্যান্ড সিরিজে বাংলাদেশ দলে তৌহিদ হৃদয়

দল ঘোষণা, নতুন মুখ নিয়ে বাংলাদেশে আসছে ইংল্যান্ড

দল ঘোষণা, নতুন মুখ নিয়ে বাংলাদেশে আসছে ইংল্যান্ড