ওয়ানডে দল হবে ১৫ জনের!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৩
ওয়ানডে দল হবে ১৫ জনের!

দ্বিতীয় দফায় বাংলাদেশের প্রধান কোচ হিসাবে আসছেন চন্ডিকা হাথুরুসিংহে। আগেরবার তার সময়ে খেলোয়াড় নির্বাচন থেকে শুরু করে সব ধরনের কার্যক্রমেই তার হস্তক্ষেপ ছিল। সোমবার রাতে তার বাংলাদেশে আসার কথা রয়েছে। ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়েই বাংলাদেশের হাথুরুসিংহের দ্বিতীয় অধ্যায় শুরু হতে যাচ্ছে।

এদিকে বাংলাদেশে আসার আগেই দল নির্বাচন নিয়ে তার হস্তাক্ষেপ শুরু হয়ে গেছে। ইংল্যান্ড সিরিজের জন্য দল ঘোষনা আগে টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেছেন হাথুরুসিংহে। বিপিএলের ফাইনালে দিন বৃহস্পতিবার ১৪ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করে নির্বাচকরা।

তবে এই দলে আরও একজনকে বাড়ানো পরিকল্পনা নিয়েছে টিম ম্যানেজমেন্ট। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, প্রস্তুতি ম্যাচ দেখে ওয়ানডে দলের সংখ্যা করা হবে ১৫।

ভারতের বিপক্ষে ওয়ানডে দল ছিল ১৬ সদস্যের। আগের সিরিজ থেকে বাদ পড়েছেন নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, নাসুম আহমেদ, এনামুল হক বিজয় ও শরিফুল ইসলাম। সোহান ও ইয়াসির আলীর কিছুটা ইনজুরি সমস্যা রয়েছে। বাকিরা জাতীয় দলের পরিকল্পনার মধ্যেই রয়েছেন।

প্রধান নির্বাচক বলেন, ‘১৪ জনের দল দেওয়া হয়েছে। কিন্তু প্রস্তুতি ম্যাচ দেখার পর আমরা আরেকজন ক্রিকেটারদের দলে যুক্ত করবো। সোহন ও ইয়াসিরের ইনজুরি কনসার্ন রয়েছে। ২১ জনের আমাদের যে পুল রয়েছে সেখান থেকেই আমরা আরেকজনকে বেছে নিব।’

তিনি বলেন, ‘আমাদের ২২ তারিখে একটি প্রস্তুতি ম্যাচ রয়েছে। সেখানে ফিটনেস ও খেলোয়াড়দের অবস্থা দেখেই আরেকজনকে যুক্ত করবো।’

ইংলিশদের বিপক্ষে টিম ম্যানেজমেন্টের পরিকল্পনার অংশ হিসাবেই নাসুম আহমেদের পরিবর্তে তাইজুল ইসলামকে দলে নেওয়া হয়েছে। তৌহিদ হৃদয়কে জাতীয় দলে দেখে মাশরাফি মুর্তজাও মনে করছেন একটু আগেভাগে তাকে দলে নেওয়া হল।

এ নিয়ে প্রধান নির্বাচক বলেন, ‘হৃদয়কে আমরা দলে নিয়েছি মিডল অর্ডারের ভাবনায়। সে ভালো স্পিন খেলতে পারে, দু’এক করে রান নিয়ে স্কোর বাড়াতে পারে। হাইপারফরম্যান্সে আমরা তাকে দেখেছি। সেখানে তাকে মিডল অর্ডারে খেলানো হয়েছে।’

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ তিনটি করে ওয়ানডে ও টি ২০ ম্যাচের সিরিজ খেলবে। ১মার্চ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথমস ওয়ানডে।

ইনজুরি কাটিয়ে এই সিরিজ দিয়ে দলে ফিরেছেন নিয়মিত ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

সিলেটের প্রাইজমানির এক কোটি টাকাই পেলেন ক্রিকেটার-কোচিং স্টাফ

সিলেটের প্রাইজমানির এক কোটি টাকাই পেলেন ক্রিকেটার-কোচিং স্টাফ

জাতীয় দলে তৌহিদ হৃদয়, মাশরাফি বলছেন ‘একটু আর্লি’

জাতীয় দলে তৌহিদ হৃদয়, মাশরাফি বলছেন ‘একটু আর্লি’

ইংল্যান্ড সিরিজে বাংলাদেশ দলে তৌহিদ হৃদয়

ইংল্যান্ড সিরিজে বাংলাদেশ দলে তৌহিদ হৃদয়

দল ঘোষণা, নতুন মুখ নিয়ে বাংলাদেশে আসছে ইংল্যান্ড

দল ঘোষণা, নতুন মুখ নিয়ে বাংলাদেশে আসছে ইংল্যান্ড