বাংলাদেশকে ফলো করতাম, ফিরে আসতে চেয়েছিলাম: হাথুরুসিংহে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২২ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৩

২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশের প্রধান কোচে দায়িত্বে ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। চুক্তি শেষ হওয়ার আগেই চলে গেলেও আবারও ফিরলেন এই লঙ্কান। ঢাকায় ফিরে প্রথম সংবাদ সম্মেলনেই জানালেন, চলে গেলেও বাংলাদেশকে ফলো করতে। শুধু তাই নয়, মনে মনে বাংলাদেশে আবার ফিরে আসতে চাইতেন।

সাত বছর পর দ্বিতীয়বারের মতো টাইগার ক্রিকেটারদের প্রধান কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশ ফিরেছেন হাথুরু। সোমবার (২০ ফেব্রুয়ারি) রাতে ঢাকা আসার পরদিন মাঠে ক্রিকেটারদের সাথে দেখা করেছেন তিনি। আর বুুধবার (২২ ফেব্রুয়ারি) প্রথমবারের মতো হাজির হয়েছিলেন সংবাদ সম্মেলনে।

এক প্রশ্নের জবাবে হাথুরু বলেন, “আমি সব সময় বাংলাদেশ ক্রিকেটকে ফলো করি। বাংলাদেশ ক্রিকেটের প্রতি সব সময়ই আমার একটা সফট কনার ছিল। চলে গেলেও আমি একদিন বাংলাদেশে ফিরে আসতে চেয়েছিলাম।”

বাংলাদেশ ক্রিকেটকে তিনি যে ফলো করেন সংবাদ সম্মেলনে তার প্রমাণ দেওয়া চেষ্টা করেন। বলেন, “বাংলাদেশের হয়ে অনেক খেলোয়াড়ই ভালো খেলছে। তরুণ খেলোয়াড়রাও ওঠে এসেছে এবং ভালো খেলেছে। তাই সেই দলের সঙ্গে থাকাটা সব সময়ই দারুণ। এটা আমাকে সবচেয়ে বেশি অনুপ্রাণিত করেছে।”

হাথুরুর প্রধম মেয়াদে বদলে গিয়েছে বাংলাদেশ। ওয়ানডে ফরম্যাটে শক্তিশালী বাংলাদেশের হাথুরুর অবদান রয়েছে। তবে আগের চেয়ে নিজেকে আরও পরিণত মনে করছেন তিনি।

হাথুরুসিংহে বলেন, “কোচ হিসেবে আমার আগের কাজের তুলনায় এখন আমি অনেক বেশি অভিজ্ঞ। আমি বাংলাদেশ ক্রিকেট সম্পর্কে ভালো জানি। তবে শুধু আমিই নই যে, বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাব, স্থানীয় কোচদেরও ভূমিকা রয়েছে। তারা বছরের পর বছর ধরে সত্যিই ভালো করছে।”

বাংলাদেশ ক্রিকেটে হাথুরুসিংহের প্রথম কাজ শুরু হচ্ছে ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে। তবে এতো সময়ে দল নিয়ে এখনো কোন নাড়াচাড়া করতে চান না টাইগার কোচ।

তিনি বলেন, “আমি আসন্ন সিরিজে (ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড) খেলোয়াড়দের পর্যবেক্ষণ করতে চাই। আপাতত আমি দলের বিচার করতে অন্য সদস্যদের পর্যবেক্ষণ এবং মতামতের উপর নির্ভর করছি।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

‘মোস্তাফিজের ১১টা বল দেখেই দলে নিয়েছিলেন হাথুরুসিংহে’

‘মোস্তাফিজের ১১টা বল দেখেই দলে নিয়েছিলেন হাথুরুসিংহে’

হাথুরু আসায় লাভবান হবে বাংলাদেশ ক্রিকেট : হেরাথ

হাথুরু আসায় লাভবান হবে বাংলাদেশ ক্রিকেট : হেরাথ

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!

বাংলাদেশের চ্যালেঞ্জটা ছিল ভিন্ন রকম : হাথুরু

বাংলাদেশের চ্যালেঞ্জটা ছিল ভিন্ন রকম : হাথুরু