যখনই দল ভালো না খেলে তখনই ‘গ্রুপিং টার্ম’ ব্যবহার করা হয় : তামিম ইকবাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৬ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে সংবাদ সম্মেলনটি হওয়ার কথা ছিলে শুধুমাত্র খেলা নিয়ে, তবে সে উপায় ছিল না। বিসিবি সভাপতির দেওয়া সাক্ষাৎকারে অধিনায়ক তামিম ইকবালকে দিতে হলো নানা কঠিন প্রশ্নের উত্তর। পরিস্থিতি কেমন হতে পারে বিষয়টি তামিম ইকবালেরও জানা ছিল বলে বেশ ভালোভাবেই সামাল দিয়েছেন।

সাক্ষাৎকারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, “বাংলাদেশ ক্রিকেট দলে বর্তমান সময়ে সবচেয়ে বড় সমস্যা হলো গ্রুপিং। এছাড়া দলের দুই সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল এবং সাকিব আল হাসানের মধ্যে দ্বন্দ্ব রয়েছে, যা চেষ্টা করেও মিমাংসা করা সম্ভব হয়নি।’

ইংল্যান্ড সিরিজের আগে বিসিবি সভাপতির এমন তথ্যে পুরো ক্রীড়াঙ্গন যেন আলোচনার তুঙ্গে। সংবাদ সম্মেলনে তাইতো খেলার চেয়ে দ্বন্দ্ব-গ্রুপিং নিয়ে ছিল বেশি প্রশ্ন। তামিমও দিলেন সোজাজাপ্টা উত্তর।

দলের মাঝে গ্রুপিং নিয়ে তামিম বলেন, “গ্রুপিং যে জিনিসটা, আমি ১৭ বছর ধরে খেলছি জাতীয় দলে, আমি পাঁচ বছর আগে, দশ বছর আগে, ১৬ বছর আগেও, যখনই দলটা ভালো খেলতো না তখনই এই টার্মটা কেন যেন ইউজ করা হতো! বিভিন্নভাবে অমুক গ্রুপ, এই গ্রুপ, সেই গ্রুপ; বাট আমি শুধু বলার জন্য বলছি না, যারা আমাকে ক্লোজ থেকে চিনেন তারা জানেন। আমি কোনো কিছু লুকাই বলি না, কোন কিছু কম দেখে বলি না, যা বলবো সোজা বলবো, আপনি পছন্দ করেন আর না করেন।”

তিনি বলেন, “আমি ১৬ বছর আগেও গ্রুপিং দেখিনি, ১০ বছর আগেও দেখি নাই, এখনও দেখি নাই। সর্বশেষ ছয় মাসে আমি টিমের সাথে ছিলাম না, এই জিনিসটা (গ্রুপিং) যদি এই ছয় মাসে প্রতিষ্ঠিত হয়, এটা আমি জানি না। বা আমি যখন লাস্ট ড্রেসিং রুমে তিন-চার দিন ধরেও আছি আমি এর মধ্যেও কিছু দেখিনি।”

টাইগার অধিনায়ক আরও বলেন, “প্রত্যেকেই আনন্দ করছি, সবাই মজা করি, বিপিএলে কী হয়েছে না হয়েছে -সবাই এটা নিয়ে আলোচনা হয়েছে। সামনে কী হবে না হবে সেটা নিয়ে আলোচনা হয়েছে। বাট আমি আবারও বলি, যখন টিম ভালো করে না তখনই এই টার্মটা ওঠে আসতেছে।”

“আর একটা দল (ওয়ানডে) মাশা-আল্লাহ যখন এতো ভালো করছে। আমি একি কথা বলবো আমি ওই সময়েও দেখিনি এখনও দেখছি না। সো, এস ফার এস আইএম নিশ্চিত করছি এভরিথিং ইস ভেরি ফাইন।”- যোগ করেন বাংলাদেশ ওয়ানডে দলনেতা তামিম ইকবাল।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবের সাথে দ্বন্দ্ব ও গ্রুপিং নিয়ে মুখ খুললেন তামিম

সাকিবের সাথে দ্বন্দ্ব ও গ্রুপিং নিয়ে মুখ খুললেন তামিম

সাকিব-তামিম দ্বন্দ্ব, বাংলাদেশ দলে সবচেয়ে বড় সমস্যা গ্রুপিং : বিসিবি সভাপতি

সাকিব-তামিম দ্বন্দ্ব, বাংলাদেশ দলে সবচেয়ে বড় সমস্যা গ্রুপিং : বিসিবি সভাপতি

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় সম্ভব বলে মনে করছেন হাবিবুল বাশার

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় সম্ভব বলে মনে করছেন হাবিবুল বাশার

মাশরাফিকে আর জাতীয় দলে দেখছেন না হাথুরুসিংহে

মাশরাফিকে আর জাতীয় দলে দেখছেন না হাথুরুসিংহে