একাদশে সুযোগ পেলেই রশিদের রেকর্ড ভাঙবেন রনি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫২ পিএম, ০৮ মার্চ ২০২৩
একাদশে সুযোগ পেলেই রশিদের রেকর্ড ভাঙবেন রনি

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খেলার সুযোগ পেলেই রেকর্ড গড়বেন বাংলাদেশের ব্যাটার রনি তালুকদার। অভিষেকের আট বছর পর টি-টোয়েন্টি খেললেই ইংল্যান্ডের আদিল রশিদের পুরনো রেকর্ড ভাঙবেন রনি।

২০১৫ সালে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল রনির। এরপর ১০৬টি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। তবে রনির আর জাতীয় দলের জার্সি গায়ে মাঠা নামা হয়নি। বৃহস্পতিবার (৯ মার্চ) ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির একাদশে থাকলেই অভিষেকের পর দীর্ঘ বিরতির পর দ্বিতীয় ম্যাচ খেলার নজির গড়বেন রনি।

একাদশে সুযোগ পেলে দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলা ক্রিকেটার হয়ে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ডের স্পিনার আদিল রশিদের রেকর্ড দখলে নিবেন রনি। টি-টোয়েন্টিতে অভিষেকের পর দলের ৯২ ম্যাচের পর দ্বিতীয় ম্যাচ খেলেছেন রশিদ। ২০০৯ সালে অভিষেকের ছয় বছর পর ২০১৫ সালে দ্বিতীয় ম্যাচ খেলতে নামেন রশিদ।

সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাট হাতে দারুণ পারফরমেন্স করেছেন ওপেনার রনি। নাজমুল হোসেন শান্তর পর দ্বিতীয় সর্বোচ্চ ৪২৫ রান করেছেন তিনি। পাওয়ার-প্লেতে মারমুখী ব্যাটিংয়ে দলকে উড়ন্ত সূচনা এনে দিতে পারদর্শীতা দেখিয়েছেন রনি। টি-টোয়েন্টি ফরম্যাটে এমন কিছুরই সন্ধানে ছিল বাংলাদেশ।

কোচ হিসেবে হাথুরুসিংহের প্রথম মেয়াদে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল রনির। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র একটি ম্যাচ খেলেছিলেন তিনি। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকলেও একাদশে খেলার সুযোগ হয়নি এবং শেষ পর্যন্ত বাদ পড়তে হয়েছিল। দল থেকে বাদ পড়লেও হাল ছাড়েননি তিনি।

ম্যাচের আগে বুধবার সংবাদ সম্মেলনে রনিকে নিয়ে কথা বলেন প্রধান কোচ হাথুরুসিংহে। রনি সর্ম্পকে টাইগার কোচ বলেন, “রনিকে আগেও দেখেছি। আমার মনে আছে সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি ম্যাচ খেলেছে। আমি মনে করতে পারছি না সে ইনজুরিতে পড়েছিল নাকি অন্য কেউ ভালো করেছিল।”

তিনি আরও বলেন, “সে কী করতে পারে সেটি দেখতে আমি খুব আগ্রহী। ঘরোয়া ক্রিকেটে যারা ভালো করেছে তাদের সুযোগ দেওয়া উচিত। আমি মনে করি তারা কী করতে পারে তা দেখানোর অনেক সুযোগ পাবে। আজকে তাদের প্রতি আমার বার্তা হলো- তারা সাধারণত ঘরোয়া মঞ্চে যা করে আন্তর্জাতিক অঙ্গনেও সেটাই করুক।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বচ্যাম্পিয়ন ও বাংলাদেশের পার্থক্য দেখতে চান হাথুরুসিংহে

বিশ্বচ্যাম্পিয়ন ও বাংলাদেশের পার্থক্য দেখতে চান হাথুরুসিংহে

হাথুরুর চোখে টি-টোয়েন্টিতে এগিয়েছে বাংলাদেশ

হাথুরুর চোখে টি-টোয়েন্টিতে এগিয়েছে বাংলাদেশ

ইংল্যান্ডের জয়রথ থামিয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ

ইংল্যান্ডের জয়রথ থামিয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ

তাসকিনকে দেখে শিখছে ইংল্যান্ড

তাসকিনকে দেখে শিখছে ইংল্যান্ড