সাকিবের জায়গায় জেসন রয়কে নিলো কলকাতা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪০ পিএম, ০৬ এপ্রিল ২০২৩
সাকিবের জায়গায় জেসন রয়কে নিলো কলকাতা

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে খেলার কথা ছিল টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। তবে জাতীয় দলের খেলা থাকায় এনওসি জটিলতায় এবারের আইপিএলে সাকিবের আর খেলা হচ্ছে না। সাকিব না খেলায় ইংল্যান্ডের জেসন রয়কে দলে নিয়েছে কলকাতা।

পিঠের ইনজুরির কারণে আইপিএল থেকে ছিটকে গেছেন কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ার। আর আন্তর্জাতিক অঙ্গনে ব্যস্ত সূচি ও ব্যক্তিগত কারণে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সাকিব। আইয়ার-সাকিবকে হারানোর ধাক্কা কাটাতে দিশেহারা কলকাতা।

দলের সেরা দুই ক্রিকেটারকে হারানোর পর সাকিবের বদলী ইংল্যান্ডের জেসন রয়কে দলে নিল কলকাতা। ষোড়শ আইপিএলের নিলামে ভিত্তিমূল্য দেড় কোটি রুপিতে অবিক্রিত ছিলেন রয়।

রয়কে নতুনভাবে দলে নিতে ২ দশমিক ৮ কোটি রুপি খরচ করতে হয়েছে কলকাতাকে। এর আগে আইপিএলে দিল্লি ক্যাপিটলাস, কলকাতা, গুজরাট লায়ন্স ও সানরাইজার্স হায়দারাবদের হয়ে খেলেছেন রয়।

২০২১ সালে সর্বশেষ মৌসুমে হায়দাবাদের হয়ে খেলেন তিনি। ওই আসরে ১টি হাফ-সেঞ্চুরিতে ৫ ম্যাচে ১৫০ রান করেন রয়। এছাড়া দেশের হয়ে ৬৪টি টি-টোয়েন্টিতে আটটি অর্ধশতকে ১৫২২ রান করেছেন ইংলিশ ওপেনার রয়।


শেয়ার করুন :