ম্যাচ হেরে আম্পায়ারিংয়ের সমালোচনায় হারমানপ্রীত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০১ পিএম, ২২ জুলাই ২০২৩
ম্যাচ হেরে আম্পায়ারিংয়ের সমালোচনায় হারমানপ্রীত

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আম্পায়ারদের কিছু সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন ভারত নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর। শেষ ওয়ানডেটি টাই হলে বাংলাদেশের সাথে সিরিজটি সমতায় শেষ করতে বাধ্য হয় ভারত।তার ভাষায় ‘দুর্বল’ আম্পায়ারিংয়ের ব্যাখা দিয়ে হারমানপ্রীত বলেন, ‍“আগামীতে বাংলাদেশ সফরে এই ধরনের আম্পায়ারিং মোকাবেলা করার বিষয়ে নিশ্চিত থাকতে হবে এবং সেভাবেই নিজেদের প্রস্তুত করতে হবে।”

ম্যাচের শেষে বিরক্ত হারমানপ্রীত বলেন, “আমি মনে করি খেলা থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। ক্রিকেট ছাড়াও, আম্পায়ারিংয়ের ধরনে আমরা খুব অবাক হয়েছি।”

ফারজানা হক পিংকির ঐতিহাসিক সেঞ্চুরির সুবাদে ৪ উইকেটে ২২৫ রান করে বাংলাদেশ। জবাবে সহজেই ম্যাচ জয়ের পথে ছিলো ভারত। কিন্তু ৩৪ রানে শেষ ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সমান ২২৫ রানে গুটিয়ে যায় ভারত। ম্যাচে কোন সুপার ওভার ছিল না এবং আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করার জন্য কোন ডিআরএসও ছিল না।

ভারতের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নামা ইয়াশটিকা ভাটিয়া ৫ রানে লেগ-বিফোর আউট হন। আউটের পর বিরক্তি প্রকাশ করতে গিয়ে বলটি লেগ সাইডে থাকতে পারে বলে ইঙ্গিত দেন তিনি। এরপর ১৪ রানে হরমানপ্রীত ক্যাচ দিয়ে আউট হন। কিন্তু বল তার ব্যাটে স্পর্শ করেনি বলে জানান তিনি। ব্যাট দিয়ে স্টাম্প ভেঙে রাগও প্রকাশ করেন হারমনপ্রীত।

হারমনপ্রীত বলেন, “আমরা মিস ফিল্ডিংয়ে কয়েকটি রান ছেড়েছি। কিন্তু আমাদের ব্যাটিংকালে ম্যাচটি আমাদের নিয়ন্ত্রণে ছিল। কিন্তু আমি আগেই বলেছি, আম্পায়ারিংয়ের কিছু সিদ্ধান্ত ভুল ছিল এবং আমরা আম্পায়ারদের দেয়া কিছু সিদ্ধান্তে সত্যিই হতাশ হয়েছি।”

সিরিজে বাংলাদেশের পারফরমেন্সের প্রশংসা করেছেন হারমানপ্রীত। তিনি বলেন, “তারা (বাংলাদেশ) সত্যিই খুবই ভালো ব্যাটিং করেছে, পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করেছে। তারা যেসব সিঙ্গেল নিয়েছে যেগুলো খুবই গুরুত্বপূর্ণ ছিল।”

ভারতের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করা হারলিন দেওলের প্রশংসা করেছেন হারমানপ্রীত। তিনি বলেন, “শেষ ম্যাচে তাকে খুব আত্মবিশ্বাসী মনে হয়েছে, এজন্য নিশ্চিন্তে ব্যাট করতে তাকে উপরের দিকে পাঠিয়েছি আমরা এবং সুযোগটি দুই হাতে লুফে নিয়েছিল সে। পুরো ইনিংস সত্যিই ভালো করেছে জেমি। সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছে।”


শেয়ার করুন :