তিনদিনের ছুটিতে ক্রিকেটাররা, ঢাকায় সাকিব-মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৩
তিনদিনের ছুটিতে ক্রিকেটাররা, ঢাকায় সাকিব-মুশফিক

টিম ব্যবস্থাপনার কাছ থেকে তিন দিনের ছুটি পাওয়ার পর ঢাকায় ফিরেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান ও সিনিয়র খেলোয়াড় মুশফিকুর রহিম। এশিয়া কাপ চলার মাঝেই রোববার (১০ সেপ্টেম্বর) তারা ঢাকা ফিরেন।

দ্বিতীয় সন্তান ভূমিষ্ঠ হওয়া আগে ঢাকা ফিরেছেন মুশফিক। তবে ব্যক্তিগত কারণে সাকিব দেশে ফিরেছেন বলে বিসিবির ক্রিকেট অপারশন সূত্রে জানা গেছে।

জানা গেছে, সুপার ফোরের দুই ম্যাচ শেষে তৃতীয় ম্যাচের আগে লম্বা বিরতি থাকায় পুরো দলকেই তিন দিনের ছুটি দেওয়া হয়েছে। আর সেই সুযোগ কাজে লাগিয়ে দেশে ফিরেছেন সাবিক এবং মুশফিক।

আসরের মাঝে ছুটি পেলেও ১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে মাঠে নামার আগেই উভয় ক্রিকেটার দলের সঙ্গে যোগ দিবেন।

সুপার ফোরের প্রথম দুই ম্যাচে পরপর পরাজিত হওযায় ফাইনালে খেলার সুযোগ অনেকটাই রুদ্ধ হয়ে গেছে টাইগারদের জন্য। প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছিল বাংলাদেশ।

শনিবার দ্বিতীয় ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে ২১ রানে হার মানে সাকিব বাহিনী। এখন বাংলাদেশ দলের ফাইনালে খেলার বিষয়টি নির্ভর করছে অন্য দলগুলোর ফলাফল ও নিজেদের অনুকূলে নেট রান রেটের উপর। তবে বাংলাদেশ দল কার্যত এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন বলেই ধরে নেওয়া যায়।

এদিকে, মাত্র ১০ দিনের মধ্যে ভিন্ন তিনটি শহরে চারটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সে কারণে দলে কিছুুটা ইনজুরি রয়েছে। যেটি কাটিয়ে উঠা দরকার বলে মনে করে টিম ম্যনেজমেন্ট। এ তিনদিন ফিজিওরা খেলোয়াড়দের ছোটখাট ওইসব ইনজুরি নিয়ে কাজ করবে। সেই সঙ্গে জিম ও সাঁতার সেশন চালিয়ে যাবে ক্রিকেটাররা।



শেয়ার করুন :