সাকিবের চোখের রোগ শনাক্ত, ফিরছেন খেলায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪
সাকিবের চোখের রোগ শনাক্ত, ফিরছেন খেলায়

বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানের বাম চোখে রেটিনার সমস্যা ধরা পড়েছে। তবে সাকিবের চোখে অস্ত্রপোচার করতে হচ্ছে না। সাকিবের চিকিৎসা করা মেডিকেল বিভাগের আশা, নমনীয় চিকিৎসা পদ্ধতিতেই সেরে উঠবেন সাকিব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় এক বিবৃতিতে এমন তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বিসিবি প্রধান চিকিৎসক ড. দেবাশিস চৌধুরী বলেছেন, সাকিবের বাঁ চোখে সূক্ষ্ম একটি সমস্যা ধরা পড়েছে। বাংলাদেশ ও বিদেশের চক্ষু বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করার পর এবং একাধিক চোখের মূল্যায়নের পর নিশ্চিত হওয়া গেছে যে, সাকিব এক্সট্রাফোভিয়্যাল সেন্ট্রাল সেরস কোরিওরেটিনোপ্যাথি সমস্যায় ভুগছেন।

এক্সট্রাফোভিয়্যাল সেন্ট্রাল সেরস কোরিওরেটিনোপ্যাথি চোখের রেটিনাকে প্রভাবিত করে, ফলে দৃষ্টিশক্তির ব্যাঘাত ঘটায়। তবে সাকিবের এ সমস্যা সমাধানে চিকিৎসকরা অস্ত্রোপচারে যাচ্ছেন না। সাকিবের চোখের চিকিৎসার তত্ত্বাবধানে থাকা মেডিকেল টিম আশা করছেন, এটি নমনীয় চিকিৎসা পদ্ধতিতেই ঠিক হয়ে যাবে।

চোখের চিকিৎসা শেষে আজ রাতেই ঢাকা ফেরার কথা রয়েছে বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলা সাকিব আল হাসানের। ঢাকায় ফিরে সিলেটে দলের সাথে যোগ দেবেন এবং সিলেট পর্বে দলের প্রথম ম্যাচ থেকেই একাদশে ফিরবেন সাকিব।

এদিকে, সাকিবের এই চোখের সমস্যা নিয়ে ভক্তদের হতাশ বা চিন্তিত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছে বিসিবি। বলা হয়, সাকিবের স্বাস্থ্য এবং পুনরুদ্ধারের দিকে মনোনিবেশ করার বিষয়টি সম্মানের দৃষ্টিতে দেখার জন্য ক্রিকেট সম্প্রদায় এবং ভক্তদের অনুরোধ করেছে বিসিবি। একই সাথে সাকিব আল হাসানের চিকিৎসা সংক্রান্ত সকল আপডেট যথাসময়ে সরবরাহ করবে বিসিবি।


শেয়ার করুন :