সালাউদ্দিন বাংলাদেশের হেড কোচ না হওয়ায় অবাক মঈন আলী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৪
সালাউদ্দিন বাংলাদেশের হেড কোচ না হওয়ায় অবাক মঈন আলী

বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে আসা ইংলিশ তারকা অলরাউন্ডার মঈন আলীর মুখেও শোনা গেল কোচ মোহাম্মদ সালাউদ্দিনের প্রশংসা। মঈন আলীর মতে, “সালাউদ্দিন অন্যতম সেরা কোচ, বিশ্বে সেরা পাঁচজনের মধ্যে একজন।”

দেশের ক্লাব ক্রিকেটের কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে নিয়ে এর আগে প্রশংসায় ভাসিয়েছেন বিদেশি তারকা ক্রিকেটাররা। এবার ইংলিশ তারকা অলরাউন্ডার মঈন আলীও একই কথা বললেন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) চট্টগ্রামে সংবাদিকদের সাথে কথা বলেন ইংলিশ এই তারকা ক্রিকেটারা। তিনি বলেন, “সে (সালাউদ্দিন) বিশ্বের অন্যতম সেরা কোচ, আমার খেলা ও দল হিসেবে। তরুণদের সঙ্গে সে খুব ভালো। অবশ্যই বাংলাদেশের সেরা, এটা আমার ব্যক্তিগত মতামত।”

শুধু তাই নয়, বাংলাদেশ জাতীয় দলের কোচিং স্টাফে সালাউদ্দিন না থাকায় বিস্ময় প্রকাশও করেন তিনি। মঈল আলী বলেন, “আমি একটু অবাক হয়েছি, সে বাংলাদেশের হেড কোচ না। আমি নিশ্চিত না সে কখনো ছিল কি-না। ওটা ভিন্ন কারণ। কিন্তু সে অন্যতম সেরা কোচ, টপ পাঁচের মধ্যে আছে।”

দেশের ক্রিকেটে অন্যতম সেরা কোচ সালাউদ্দিন একটা সময় জাতীয় দলের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন। তবে কখনো প্রধান কোচ হননি।

এছাড়া বিপিএল ইতিহাসের সবচেয়ে সফল কোচ মোহাম্মদ সালাউদ্দিন। ২০১৫ সালে বিপিএলের তৃতীয় আসর থেকে তার কোচিংয়েই খেলছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ সময়ে ছয়বার অংশ নিয়ে চারবার চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা। এবার পঞ্চম শিরোপা ঘরে তোলায় প্রত্যাশা তাদের।

কোচ সালাউদ্দিন ছাড়াও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রশংসাও করেন মঈন আলী। বলেন, “কুমিল্লার হয়ে খেলতে আমি খুবই পছন্দ বোধ করি, আমি খুবই কমফোর্টেবল। শুরু থেকেই আমদের দল সবসময় ভালো। তিন বছর হয়ে গেল, আমি ‍খুবই উপভোগ করছি।”

চলমান আসরে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর মাত্র একটি ম্যাচে জয় পেলেই শেষ চার নিশ্চিত করবে দলটি।


শেয়ার করুন :