বাংলাদেশ নারী ক্রিকেট দলের কিট স্পন্সর হলো কোকা-কোলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ১৮ মার্চ ২০২৪
বাংলাদেশ নারী ক্রিকেট দলের কিট স্পন্সর হলো কোকা-কোলা

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের অফিশিয়াল কিট স্পন্সর হলো বিশ্ব বিখ্যাত পানীয় ব্র্যান্ড কোকা-কোলা। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো একক কোন স্পন্সর পেল বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। একই সাথে বাংলাদেশ পুরুষ, নারী এবং অনূর্ধ্ব-১৯ দলসহ সব ফরম্যাট ও ক্যাটাগরিতে অফিশিয়াল বেভারেজ পার্টনার হিসেবেও থাকবে কোম্পানিটি।

সোমবার (১৮ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে এ বিষয়ে একটি চুক্তি সম্পন্ন করেছে কোলা-কোকা। যা এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হয়।

জানানো হয়, কোকা-কোলা আগামী ৩.৫ বছরের জন্য বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের অফিশিয়াল কিট স্পন্সর হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে এক্সক্লুসিভ পার্টনারশিপ করেছে। যা ১ মার্চ ২০২৪ থেকে ৩১ জুলাই ২০২৭ পর্যন্ত বহাল থাকবে। বাংলাদেশে ক্রীড়া এবং নারীর ক্ষমতায়নে সহায়তা করতে কোকা-কোলা দৃঢ়প্রতিজ্ঞ। এ পার্টনারশিপের মাধ্যমে সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জিত হলো বলে উল্লেখ করে কোকা-কোলা।

কিট স্পন্সর হওয়ার পাশাপাশি পুরো ক্রিকেট ইকোসিস্টেমকে সমর্থন করছে কোকা-কোলা। ১ মার্চ ২০২৪ থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২৬ পর্যন্ত; অর্থাৎ আগামী ২ বছরের জন্য বাংলাদেশ পুরুষ, নারী এবং অনূর্ধ্ব-১৯ দলসহ সব ফরম্যাট ও ক্যাটাগরিতে অফিশিয়াল বেভারেজ পার্টনারও এ কোম্পানিটি।

কোকা-কোলা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জু-উন নাহার বলেন, “খেলার আছে মানুষকে ঐক্যবদ্ধ করার অসীম শক্তি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে এ পার্টনারশিপ, ক্রিকেটের প্রতি মানুষের আবেগের সাথে আমাদের ব্র্যান্ডকে ঐক্যবদ্ধ করার এক চমৎকার সুযোগ প্রদান করে। আমাদের লক্ষ্য হলো জাতীয় নারী ক্রিকেট দলের স্পন্সর হয়ে, সব স্তরের ক্রিকেটে সমর্থন প্রদান করা এবং এর মাধ্যমে অন্তর্ভুক্তির বিষয়টি তুলে ধরা। পাশাপাশি আমরা আরও বেশি সংখ্যক নারীকে ক্রিকেট খেলায় আসার প্রতি উৎসাহিত করতে চাই।”

একই অনুষ্ঠানে বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি বলেন, “কোকা-কোলা'র মতো একটি ব্র্যান্ড প্রথমবারের মতো এক্সক্লুসিভলি নারী দলকে সমর্থন করছে দেখে আমি খুবই আনন্দিত৷ আমি আশা করি, ভবিষ্যতেও আমরা এমন আরও সমর্থন পাবো আর সবাই মিলে আমরা সাফল্যের নতুন উচ্চতায় পৌঁছাতে পারবো ৷”

দীর্ঘদিন ধরেই কোকা-কোলা প্রধান প্রধান ক্রীড়া আয়োজনগুলোর সাথে যুক্ত। বিশ্বজুড়ে স্থানীয় ক্রীড়া অনুষ্ঠান এবং সংস্থাগুলোকে সমর্থন করার জন্য কোম্পানিটি বৈশ্বিকভাবে প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে এই যৌথ উদ্যোগ খেলাধূলার প্রতি এই কোম্পানির বিশ্বাসের সাক্ষ্য দেয়। একইসাথে নতুন কিছু করার প্রতি কোকা-কোলা’র প্রতিজ্ঞার বিষয়টি তুলে ধরে।


শেয়ার করুন :