৩২৬ রানে পিছিয়ে শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪০ এএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮
৩২৬ রানে পিছিয়ে শ্রীলঙ্কা

চট্টগ্রাম টেস্টে বোলিংয়ে দারুণ শুরু হয়েছিলো বাংলাদেশের। শ্রীলঙ্কা রানের খাতা খোলার আগেই হারিয়েছে প্রথম উইকেট। তার আগেই প্রতিপক্ষের শিবিরে আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফিরেন করুনারত্নে। সে সময় টাইগার শিবিরে শুরু হয় উল্লাস। তবে সে উল্লাস বেশি সময় স্থায়িত্ব হয়নি। ম্যাচের বাকিটা সময় কেটেছে হতাশায়।

দ্বিতীয় উইকেটে ১৮৭ রানের দারুণ জুটি গড়ে জবাবটা ভালোই দেওয়া শুরু করেন কুশল মেন্ডিস ও ধনঞ্জয় ডি সিলভা। টেস্টের দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার স্কোরবোর্ডেও জমা হয়েছে এক উইকেট হারিয়ে ১৮৭ রান। বলা চলে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রেখেছে লঙ্কানরা।

প্রথম ইনিংসে এখনো ৩২৬ রানের বড় ব্যবধানে পিছিয়ে থাকলেও আগামীকাল তৃতীয় দিনের খেলা শ্রীলঙ্কা শুরু করবে ৯টি উইকেট হাতে নিয়ে। ফলে হাড্ডাহাড্ডি লড়াইয়েরই আভাস পাওয়া যাচ্ছে। দ্বিতীয় দিনের শেষপর্যায়ে শতক পূরণ করে ফেলেছেন ধনঞ্জয় ডি সিলভা। তৃতীয় দিনে তিনি ব্যাট করতে নামবেন ১০৪ রান নিয়ে। আর কুশল মেন্ডিসও পৌঁছে গেছেন শতকের দ্বারপ্রান্তে। অপরাজিত আছেন ৮৩ রান করে।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশ সংগ্রহ করেছিল ৫১৩ রান। মুমিনুল হকের ১৭৬, মুশফিকুর রহিমের ৯২, মাহমুদউল্লাহর অপরাজিত ৮৩, তামিম ইকবালের ৫২, ইমরুল কায়েসের ৪০ রানের ইনিংসগুলোতে ভর করে প্রথম ইনিংসে শক্ত অবস্থানই গড়ে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ।


শেয়ার করুন :


আরও পড়ুন

২ হাজার রানের ক্লাবে মাহমুদউল্লাহ

২ হাজার রানের ক্লাবে মাহমুদউল্লাহ

মমিনুলে মুগ্ধ তামিম

মমিনুলে মুগ্ধ তামিম

তামিমের রেকর্ড ভাঙলেন মমিনুল

তামিমের রেকর্ড ভাঙলেন মমিনুল

৫শ’র নিচে আটকে রাখতে চায় শ্রীলঙ্কা

৫শ’র নিচে আটকে রাখতে চায় শ্রীলঙ্কা