অনুশীলনে মাশরাফি, ওজন কমিয়েছেন ১০ কেজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৭ এএম, ৩০ নভেম্বর ২০১৯
অনুশীলনে মাশরাফি, ওজন কমিয়েছেন ১০ কেজি

বাংলাদেশ টি-২০ ও টেস্ট ক্রিকেট নিয়ে ব্যস্ত সময় কাটালেও ওয়ানডে ক্রিকেট খেলছে না বললেই চলে। ক্রিকেটের এ ব্যস্ত সূচিতে বাংলাদেশ ওয়ানডে না খেলায় অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও রয়েছেন অঘোষিত ছুটিতে। তবে দরজায় কড়া নাড়া বঙ্গবন্ধু বিপিএলকে সামনে রেখে বল হাতে আবারও মাঠে ফিরলেন এই নড়াইল এক্সপ্রেস।

শনিবার (৩০ নভেম্বর) মিরপুরে বেশ কিছুক্ষণ বোলিং করেছেন মাশরাফি। ঢাকা প্লাটুনের সতীর্থ তামিম ইকবালকে চার ওভার বোলিং করেছেন। ২ ওভার করেছেন পূর্ণ রানআপে করলেও বাকি ২ ওভার করেছেন সংক্ষিপ্ত রানআপ নিয়ে।

শনিবার সবার সামনে বোলিং করলেও জানা গেল অন্য তথ্য। তা হলো, প্রায় সপ্তাহ দুয়েক আগে থেকে ভোরে স্টেডিয়ামের জিমে নিবিড় সময় কাটাচ্ছেন মাশরাফি। নিজের ফিটনেস লেভেল উন্নতির জন্য পরিশ্রম করে যাচ্ছেন আপন মনে।

শুধু তাই নয়, ক্রিকেট-জিম থেকে দূরে থাকায় ভারী হয়ে গিয়েছিল মাশরাফির শরীর। তবে এক ধাক্কায় প্রায় ১০ কেজি ওজন কমিয়েছেন তিনি। এরপরই বিপিএলকে সামনে রেখে আনুষ্ঠানিক অনুশীলনে ফুল রানআপে বোলিং প্র্যাকটিস শুরু করেছেন তিনি।
sportsmail24sportsmail24
অনুশীলনের পর ঢাকা প্লাটুনের কোচ মোহাম্মদ সালাহউদ্দিন সেই তথ্যই জানালেন। শনিবার অনুশীলন শেষে সালাউদ্দিন বলেন, ‘আমার চেয়ে মাশরাফি বেশি মোটিভেটেড। সে আজকে থেকে প্র্যাকটিস শুরু করেনি, অনেকদিন ধরেই ব্যক্তিগতভাবে ফিট হওয়ার জন্য অনেক কিছু করতেছিল। কেউ হয়তো দেখেনি। শরীরের ওজন অনেক কমিয়েছে। আমার মনে হয় সে আমার চেয়ে কিংবা আমার টিমের চেয়ে ভালো করার জন্য বেশি মোটিভেটেড।’

কয়েক দিন আগে হ্যামস্ট্রিংয়ে চোট পেলেও এখন প্রায় সুস্থ মাশরাফি। ফলে বিপিএলের প্রথম ম্যাচ থেকেই মাশরাফিকে পাওয়া যাবে বলে আশা করছেন ঢাকার কোচ।

তিনি বলেন, ‘খেলার ব্যাপারে আশাবাদী, পুরোটা খেলবে বলেই তো মাশরাফিকে নেওয়া হয়েছে। আমার কাছে মনে হয় সে পুরোটা খেলবে এবং ভালোভাবে খেলবে। ভালো পারফরম্যান্সও করবে।’

সালাউদ্দিন বলেন, ‘যেহেতু আজকে প্রথম বল করলো, রিদমে হয়তো একটু সমস্যা হবে। কয়েকদিন বল করলেই ঠিক হয়ে যাবে। আর সবচেয়ে বড় অ্যাডভান্টেজ যেটা আছে অভিজ্ঞতা, এটা তো ফেলতে পারবেন না। যখন তারা খেলবে শতভাগ দিয়েই খেলবে।’

মাশরাফি বঙ্গবন্ধু বিপিএলে খেলবেন ঢাকা প্লাটুনের হয়ে। ঢাকায় মাশরাফি ছাড়াও রয়েছেন তামিম ইকবাল, শহীদ আফ্রিদি ও বিজয়ের মতো খেলোয়াড়। একই সঙ্গে এবারের বিপিএলে ঢাকা প্লাটুনকেই সবচেয়ে ফেভারিট হিসেবে ধরা হচ্ছে।

ঢাকা প্লাটুন
দেশি খেলোয়াড় : মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, মেহেদী হাসান, মমিনুল হক, শুভাগত হোম, আরিফুল হক, রকিবুল হাসান, জাকির আলী অনিক।

বিদেশি খেলোয়াড় : শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, আসিফ আলী, লুইস রিস, লরি ইভান্স, ওয়াহাব রিয়াজ।


শেয়ার করুন :


আরও পড়ুন

বঙ্গবন্ধু বিপিএল প্লেয়ার্স ড্রাফট : কে পেল কোন দল

বঙ্গবন্ধু বিপিএল প্লেয়ার্স ড্রাফট : কে পেল কোন দল

গেইলের বিষয়ে কঠোর হতে পারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

গেইলের বিষয়ে কঠোর হতে পারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

বঙ্গবন্ধু বিপিএলে দল পাননি আশরাফুল-রাজ্জাকরা

বঙ্গবন্ধু বিপিএলে দল পাননি আশরাফুল-রাজ্জাকরা

তিন ভেন্যুতে বঙ্গবন্ধু বিপিএল, উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম-সিলেট

তিন ভেন্যুতে বঙ্গবন্ধু বিপিএল, উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম-সিলেট