মুজিববর্ষে বঙ্গবন্ধুর নামে জাতীয় স্কুল ক্রিকেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৯ এএম, ১১ জানুয়ারি ২০২০
মুজিববর্ষে বঙ্গবন্ধুর নামে জাতীয় স্কুল ক্রিকেট

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় স্কুল ক্রিকেটের ২০১৯-২০ আসর হবে বঙ্গবন্ধুর নামে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে ও প্রাইম ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট।

২০ জানুয়ারি থেকে দেশের ৬৪ জেলায় একযোগে শুরু হবে দেশের সবচেয়ে বড় ক্রিকেট উৎসব। বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটে সারাদেশের ৫৫৬ স্কুলের প্রায় ১১ হাজার ক্ষুদে ক্রিকেটার অংশ নেবে স্কুল ক্রিকেটের এ জাতীয় আসরে।

শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির মিডিয়া লাউঞ্জে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটের নতুন লোগো উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ, বিসিবির পরিচালক ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন, বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন ও প্রাইম ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব ব্র্যান্ডস নাজমুল করিম চৌধুরী।

বিসিবি পরিচালক ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান সুজন বলেন, ‘স্কুল ক্রিকেট আস্তে আস্তে তার হারানো ঐতিহ্য ফিরে পেতে শুরু করেছে। এবার অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপে বাংলাদেশ দলের ৪ ক্রিকেটারের অভিজ্ঞতা আছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট খেলার। বয়স ভিত্তিক সব জাতীয় দলেই এখন স্কুল ক্রিকেট খেলা ক্রিকেটারের সংখ্যা অনেক।’

লোগো উন্মোচন অনুষ্ঠান শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশেই সরকারি-বেসরকারি উদ্যোগে চলছে নানা আয়োজন। বঙ্গবন্ধুর নামেই হচ্ছে এবারের স্কুল ক্রিকেট। প্রতি বছর রেকর্ড সংখ্যক ক্ষুদে ক্রিকেটার অংশ নেয় স্কুল ক্রিকেটে। এবারের আয়োজনও নিশ্চয়ই সবার জন্য দারুণ স্মরণীয় হয়ে থাকবে। আমরা এর সঙ্গী হতে পেরে গর্বিত।’

৬৪ জেলার চ্যাম্পিয়ন দলের অংশগ্রহণে হবে বিভাগীয় চ্যাম্পিয়নশিপ, ৭ বিভাগীয় চ্যাম্পিয়ন ও ঢাকা মেট্রোর সেরা দলের অংশগ্রহণে হবে জাতীয় চ্যাম্পিয়নশীপ। দেশের ৭০টি ভেন্যুতে হবে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট ৯৬০টি ম্যাচ।

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা হাই স্কুল ও রানার্স আপ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ, বগুড়া।গত ৪ বছর ধরে জাতীয় স্কুল ক্রিকেটের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড।


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তান সফরে ‌‘যেতেন’ মাশরাফি

পাকিস্তান সফরে ‌‘যেতেন’ মাশরাফি

যতই দিন যাচ্ছে আরও তরুণ হচ্ছি : ক্রিস গেইল

যতই দিন যাচ্ছে আরও তরুণ হচ্ছি : ক্রিস গেইল

দলনেতা মুশফিকের প্রশংসায় ফ্রাইলিঙ্ক

দলনেতা মুশফিকের প্রশংসায় ফ্রাইলিঙ্ক

আইসিসির সিদ্ধান্তে খুশি নন গেইল

আইসিসির সিদ্ধান্তে খুশি নন গেইল