আকমল নিষিদ্ধ, আটকে গেল পিসিএলে খেলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৬ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২০
আকমল নিষিদ্ধ, আটকে গেল পিসিএলে খেলা

‌‘দুর্নীতিবিরোধী নীতিমালা’ ভঙের কারণে ব্যাটসম্যান উমর আকমলকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে এ নিষেধাজ্ঞার কারণ বা মেয়াদ কিছুই জানায়নি পিসিবি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি জানায়, ‘দুর্নীতিবিরোধী আচরণবিধির ৪.৭.১ ধারা অনুযায়ী আকমলকে আজ (বৃহস্পতিবার) তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করা হলো। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোন ধরনের ক্রিকেটীয় কার্যক্রমে তিনি অংশ নিতে পারবেন না।’

পিসিবি এর বেশি কিছু বলতে রাজি নয়। ফলে আসন্ন পাকিস্তান সুপার লিগের (পিসিএল) দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স আকমলের বিকল্প খুঁজতে হবে।

আকমলের বিপক্ষে দুর্নীতির অভিযোগের তদন্ত করছে পিসিবির দুর্নীতিবিরোধী ইউনিট (এসিইউ)। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোন ক্রিকেটীয় কার্যক্রমে অংশ নিতে পারবেন না আকমল।

এসিইউ’র অনুচ্ছেদ ৪.৭.১ অনুসারে তদন্ত কার্যক্রম চালানো হচ্ছে। এ অনুচ্ছেদে বলা আছে, এসিইউ কর্তৃক দুর্নীতির অভিযোগ তোলার আগে বা দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অন্য কোন আলামত থাকার কারণে সন্দেহভাজনের বিরুদ্ধে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হবে। এরপর দুর্নীতিবিরোধী ট্রাইব্যুনাল দোষীর বিপক্ষে আনীত অভিযোগ তদন্ত করে দেখবে।

এদিকে চলতি মাসের শুরুর দিকে লাহোরের ক্রিকেট একাডেমিতে দলের ফিটনেস টেস্টে অংশ নিতে গিয়ে বিদেশি ট্রেনারের সাথে বাজে আচরণ করেন আকমল। ওই আচরণের পরও শাস্তি এড়িয়েছেন তিনি।

পাকিস্তানের জার্সিতে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে এবং ৮৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আকমল। টেস্টে ১,০০৩, ওয়ানডেতে ৩, ১৯৪ এবং টি-টোয়েন্তেটি ১, ৬৯০ রান করেছেন তিনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

তিন বছর তিন ফরম্যাটেই থাকছেন কোহলি

তিন বছর তিন ফরম্যাটেই থাকছেন কোহলি

২০২৩ বিশ্বকাপ খেলতে চান টেইলর

২০২৩ বিশ্বকাপ খেলতে চান টেইলর

ফাফ ডু প্লেসিস এখন শুধু একজন খেলোয়াড়

ফাফ ডু প্লেসিস এখন শুধু একজন খেলোয়াড়

নতুন ইভেন্ট আয়োজনের পরিকল্পনায় আইসিসি

নতুন ইভেন্ট আয়োজনের পরিকল্পনায় আইসিসি