বাদ পড়া সৌম্য পেলেন ‘এ প্লাস’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪০ এএম, ১১ মার্চ ২০২০
বাদ পড়া সৌম্য পেলেন ‘এ প্লাস’

মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার দু’জনেই সাদা বলে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রায়েছেন, ছবি : বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২০২০ সালের চুক্তিভুক্ত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছিল গত রোববার (৮ মার্চ)। সেই তালিকায় ছিলেন না সদ্য নতুন জীবন শুরু করা সৌম্য সরকার। গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি ‌‘ভুল’ উল্লেখ করে সৌম্যকে যুক্ত করা চুক্তির তালিকায়। শুধু যুক্ত নয়, তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে।

বিসিবি ২০২০ সালের জন্য সৌম্য সরকারসহ মোট ১৭ জন ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত করেছে। তাদের মধ্যে চারজন রয়েছে সর্বোচ্চ বেতনভুক্ত ‘এ প্লাস’ ক্যাটাগরিতে।

সৌম্য ছাড়া ‘এ প্লাস’ ক্যাটাগরির বাকি তিনজন হলেন- টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। চারজনের মধ্যে আবার তামিম এবং মুশফিক লাল-সাদা উভয় বলে ‘এ প্লাস’ এবং মাহমুদউল্লাহ ও সৌম্য শুধুমাত্র সাদা বলে ‘এ প্লাস’ ক্যাটাগারির খেলোয়াড়।

গত রোববার (৮ মার্চ) চুক্তিবন্ধ ১৬ খেলোয়াড়ের তালিকা জানিয়েছিল বিসিবি। তবে মঙ্গলবার (১০ মার্চ) নতুন করে আরও এক সংবাদ বিজ্ঞপ্তিতে সৌম্য সরকারকে ভিড়িয়ে ক্যাটাগারিতে ভাগ করা হয়েছে।

বিসিবি মোট চার ক্যাটাগরিতে খেলোয়াড়দের চুক্তিবদ্ধ করেছে। চুক্তিতে ‘এ’ ক্যাটাগরিতে মাত্র একজন ক্রিকেটার রয়েছেন, টেস্ট অধিনায়ক মমিনুল হক। তিনি শুধুমাত্র লাল বলে ‘এ’ ক্যাটাগরির বেতন পাবেন। এছাড়া ‘বি’ ক্যাটাগরিতে রয়েছেন চারজন খেলোয়াড়। তাদের মধ্যে লিটস কুমার দাস এবং মেহেদী হাসান মিরাজ লাল ও সাদা উভয় বলে রয়েছে।

বাকি দু’জনের মধ্যে তাইজুল ইসলাম লাল বলে ‘বি’ এবং সাদা বলে ‘ডি’ ক্যাটাগরির বেতন পাবেন। আর মোস্তাফিজুর রহমান শুধুমাত্র সাদা বলে ‘বি’ ক্যাটাগরির বেতন পাবেন।

‘সি’ ক্যাটাগরিতে শুধুমাত্র সাদা বলে রয়েছেন সাইফুদ্দিন। এছাড়া লাল বলে ‘ডি’ ক্যাটাগরিতে থাকা মোহাম্মদ মিঠুন সাদা বলে ‘সি’ ক্যাটাগরিতে রয়েছে।

বাকিদের মধ্যে নাজমুল হাসান শান্ত উভয় বলে ‘ডি’ ক্যাটাগরি, নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও ইবাদাত হাসান চৌধুরী শুধুমাত্র লাল বলে ‘ডি’ এবং আফিফ হোসেন ধ্রুব ও নাঈম শেখ শুধুমাত্র সাদা বলে ‘ডি’ ক্যাটাগরিতে বেতন পাবেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

কেন্দ্রীয় চুক্তিতে নতুন পাঁচজন, বাদ মাশরাফি

কেন্দ্রীয় চুক্তিতে নতুন পাঁচজন, বাদ মাশরাফি

বিয়ের পরের ম্যাচেই সৌম্যর ক্যারিয়ার সেরা ইনিংস

বিয়ের পরের ম্যাচেই সৌম্যর ক্যারিয়ার সেরা ইনিংস

ম্যাচের আগেই সুংবাদটি পেয়েছিলেন সৌম্য

ম্যাচের আগেই সুংবাদটি পেয়েছিলেন সৌম্য

কেন্দ্রীয় চুক্তিতে ৩০ জন চেয়েছিলেন টাইগাররা

কেন্দ্রীয় চুক্তিতে ৩০ জন চেয়েছিলেন টাইগাররা