করোনাতে সুবিধা দেখছেন রবি শাস্ত্রী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২৮ মার্চ ২০২০
করোনাতে সুবিধা দেখছেন রবি শাস্ত্রী

ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে থেমে আছে বিশ্ব ক্রীড়াঙ্গন। এই ভাইরাসের কারণে ঘরে বসে বেকার সময় পার করছেন সারা বিশ্বের ক্রিকেটাররা। মাঠে ফিরতে চাইলেও পরিস্থিতি বিবেচনায় সে সুযোগ নেই। করোনার কারণে অসুবিধাতে সবাই তবে এটাতে সুবিধা দেখছেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী।

ক্রিকেট বিশ্বে অন্যতম ব্যস্ত দলের মাঝে একটি হলো ভারত। বছরের প্রায় ১২ মাসই ক্রিকেটের মাঝে থাকেন ভারতীয় ক্রিকেটাররা। তাই তাদের উপর চাপটাও একটু বেশি পড়ে আর চোটের ঝুঁকিও থাকে। করোনার কারণে অপ্রত্যাশিত এই বিশ্রামকে স্বাগত জানিয়েছেন রবি শাস্ত্রী।

স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, ‘বিশ্রামটা খারাপ হবে না। কারণ নিউজিল্যান্ড সিরিজের শেষের দিকে মানসিক ক্লান্তি, শারীরিক সুস্থতা ও চোটের দিক থেকে দলের মধ্যে ফাটল দেখতে পাচ্ছিলাম। গত ১০ মাসে যে পরিমান ক্রিকেট আমরা খেলেছি, সেটার প্রভাব দেখা যাচ্ছিল। আমি ও দলের অন্যান্য কোচিং স্টাফরা ভারত ছেড়েছিলাম গত মে মাসের ২৩ তারিখ, ইংল্যান্ডের উদ্দেশে। সেদিন থেকে আমরা নিজ ঘরে ছিলাম ১০-১১ দিন।’

তিন সংস্করণ খেলা ক্রিকেটারদের জন্য কাজটা আরও কঠিন। ভারত গত কয়েক বছর ধরে তাদের তারকা ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে খেলালেও কাজটা সহজ নয়। ভারতীয় দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের বড় ধরনের চোট যে কোন সময় হানা দেওয়ার শঙ্কা আছে।

শাস্ত্রী বলছিলেন, ‘কয়েকজন আছে তিন সংস্করণে খেলে। ওদের ওপর কী ধরনের চাপ যাচ্ছে বুঝতে পারছেন? আমরা অনেক সফর করেছি এই সময়টায়। ইংল্যান্ডের পর আমরা ওয়েস্ট ইন্ডিজ গিয়েছিলাম। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছি ঘরের মাঠে। দুই-আড়াই মাস পর আবার নিউজিল্যান্ড। কঠিন সময় যাচ্ছিল। সেদিক থেকে খেলোয়াড়দের জন্য এই বিশ্রামটাকে স্বাগত জানাই।’



শেয়ার করুন :


আরও পড়ুন

নিজেকে সৌভাগ্যবান ভাবছেন মোসাদ্দেক

নিজেকে সৌভাগ্যবান ভাবছেন মোসাদ্দেক

মা হারালেন হাবিবুল বাশার

মা হারালেন হাবিবুল বাশার

ঘরবন্দি কোহলির চুল কাটছেন আনুশকা

ঘরবন্দি কোহলির চুল কাটছেন আনুশকা

রোমান সানার যুদ্ধে শরিক হতে পারেন আপনিও

রোমান সানার যুদ্ধে শরিক হতে পারেন আপনিও