ক্রিকেটের স্থগিতাদেশ বাড়ালো ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৩ পিএম, ২৪ এপ্রিল ২০২০
ক্রিকেটের স্থগিতাদেশ বাড়ালো ইংল্যান্ড

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস ইংল্যান্ডেও ব্যাপক মাত্রায় ছড়িয়ে পড়েছে। প্রাণঘাতি এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে পেশাদার ক্রিকেট খেলা বন্ধ রাখার মেয়াদ আরও বাড়ানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ১ জুলাই পর্যন্ত সকল প্রকার পেশাদার ক্রিকেট বন্ধ ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

করোনাভাইরাসের সংক্রামণ মোকাবেলা এর আগে ২৮ মে পর্যন্ত ক্রিকেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল ইসিবি। এখন পেশাদার ক্রিকেটের নিষেধাজ্ঞার মেয়াদ আরও এক মাসেরও বেশি সময় বাড়ানো হলো। শুক্রবার (২৪ এপ্রিল) এক বিবৃতিতে ইসিবি এ তথ্য নিশ্চিত করেছে।

ইসিবি জানায়, কোভিড-১৯ মহামারির কারণে অন্তত ১ জুলাই পর্যন্ত ইংল্যান্ড ও ওয়েলসে কোনো পেশাদার ক্রিকেট হবে না, শুক্রবার ইসিবি এ বিষয়ে সম্মতি দিয়েছে।

প্রথম শ্রেণির কাউন্টি, মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও পেশাদার ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) সঙ্গে আলোচনার পর তাদের মৌসুম দেরিতে শুরুর প্রস্তাবে ইসিবি অনুমোদন দিয়েছে বলেও বিবৃতিতে জানানো হয়েছে।

ইসিবি যেসব পদক্ষেপগুলো অনুমোদন দিয়েছে সেগুলো হলো-

>> পেশাদার ক্রিকেট ১ জুলাইয়ের আগে নয়
>> কাউন্টি চ্যাম্পিয়নশিপ নয়, রাউন্ডের ফিক্সচার ক্ষতির মুখোমুুখি হবে। তবে লাল ও সাদা বলের ক্রিকেটের জন্য নতুন সূচি তৈরি করা হবে
>> ভিটালিটি ব্লাস্ট টুর্নামেন্ট মৌসুম শেষে নিয়ে যাওয়া হবে, তবে সুযোগ থাকলে নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে
>> স্থগিত হওয়া আন্তর্জাতিক সিরিজগুলো জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে আয়োজনের চেষ্টা করা হবে।

তবে হানড্রেড বল টুর্নামেন্ট নিয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি আয়োজকরা। বুধবার (২৯ এপ্রিল) ইসিবির আরেকটি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ইসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন বলেছেন, এ সঙ্কটের সময়ে জাতীয় পরিচালনা পর্ষদ হিসাবে আমাদের দরকার কোভিড-১৯ এর প্রভাব কাটিয়ে ওঠার চেষ্টা করা। ক্রিকেটের অংশীদার ও সমর্থকদের পাশাপাশি সাবধানতার সাথে পরিকল্পনা করা।

তিনি আরও বলেন, আমরা আশাবাদী যে, গ্রীষ্মের মধ্যে যেন ক্রিকেট শুরু করতে পারি। তবে আমাদের অগ্রাধিকার হলো আমাদের ক্রিকেটার, কর্মী এবং সমাজকে রক্ষা করা। এছাড়া আমাদের পরিকল্পনা হলো দেরিতে হলেও চলতি মৌসুমে যতটা সম্ভব আন্তর্জাতিক ম্যাচগুলোর সূচি পুনরায় নির্ধারণ করা।

এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পেশাদার ক্রিকেট বন্ধ থাকার নির্দেশনা বলবৎ থাকবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাড়তে পারে শশাঙ্ক মনোহরের মেয়াদ

বাড়তে পারে শশাঙ্ক মনোহরের মেয়াদ

নির্ধারিত সময়েই বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা

নির্ধারিত সময়েই বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা

১০০ মিলিয়ন ডলার ক্ষতির মুখে অস্ট্রেলিয়া

১০০ মিলিয়ন ডলার ক্ষতির মুখে অস্ট্রেলিয়া

নেদারল্যান্ডসে খেলাধুলা বন্ধ, পাকিস্তান সফর স্থগিত

নেদারল্যান্ডসে খেলাধুলা বন্ধ, পাকিস্তান সফর স্থগিত