বিশ্ব চ্যাম্পিয়নদের হারালো আয়ারল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২২ পিএম, ০৫ আগস্ট ২০২০
বিশ্ব চ্যাম্পিয়নদের হারালো আয়ারল্যান্ড

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিক ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে সফরকারী আয়ারল্যান্ড। এ জয়ে ইংলিশদের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ালো আইরিশরা। প্রথম দুই ম্যাচ জিতে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

মঙ্গলবার (৪ আগস্ট) তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে হেরে ব্যাটে করতে নেমে অধিনায়ক ইয়ান মরগানের সেঞ্চুরি, টম ব্যান্টনের ও ডেভিড উইলির ফিফটিতে সবকটি উইকেট হারিয়ে ৩২৮ রান তোলে ইংল্যান্ড। ৩২৯ রানের লক্ষ্যে খেলতে নেমে পল স্টার্লিং ও অধিনায়ক অ্যান্ডি বালবির্নির সেঞ্চুরিতে জয়ের বন্দরে পৌঁছে যায় আইরিশরা।

৩২৯ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে শুরুটা ভালো করে আইরিশরা। শুরুর ৯ ওভারে ৫০ রান তোলে সফরকারীরা। তবে ৯ ওভারের শেষ বলে ২১ বলে ১২ রান করে সাজঘরে ফিরেন ডেলানি। এরপর অবশ্য দলে বাকি পথটা টেনে নিয়ে যান পল স্টার্লিং ও অধিনায়ক অ্যান্ডি বালবির্নি। দুজনের সেঞ্চুরিতে জয়ের পথ তৈরি হয় আইরিশদের।

৬ ছক্কা ও ৯ চারে ১২৮ বলে ১৪২ করে রানআউটে কাটা পড়লে ভাঙে ২১২ রানের অনবদ্য জুটি। এরপর অবশ্য বিদায় নেন অ্যান্ডি বালবির্নিও। দলীয় ২৭৯ রানে ও ব্যক্তিগত ১১৩ রানে সাজঘরে ফিরেন তিনি। এরপর বাকি কাজটা সারেন টেক্টর ও ব্রায়েন। টেক্টরের ২৯ ও ব্রায়েনের ২১ রানে ১ বল আর ৭ উইকেট হাতে থাকতে জয়ের বন্দরে পৌঁছে সফরকারীরা।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো করতে পারেনি ইংল্যান্ড। দলীয় ১৪ রানে দুই ওপেনারকে হারিয়ে বসে স্বাগতিকরা। ম্যাচের প্রথম ওভারেই ওপেনার জেসন রয়কে ফেরান ক্রেইগ ইয়ং আর চতুর্থ ওভারে জনি বেয়ারস্টোকে সাজঘরে ফেরান মার্ক অ্যাডাইর। ভালো করতে পারেনি জেমস ভিন্সও। ১৮ বলে ১৬ রান করে ফিরে গেছেন তিনিও।

এর পরের গল্পটা অবশ্য ভিন্ন। টম ব্যান্টনকে নিয়ে জুটি গড়েন অধিনায়ক মরগান। চার ছক্কা ও ১৫ চারের সাহায্যে ৮৫ বলে ১০৬ রান করে লিটলের শিকার হলে ভাঙে ১৪৬ রানের জুটি। মরগানের বিদায়ের পর অবশ্য নিজের ইনিংস দীর্ঘায়িত করতে পারেননি ব্যান্টন। ৫১ বলে ৫৮ রান করে ডেলানির শিকার তিনি।

ততক্ষণে ইংল্যান্ডকে বড় পুঁজির পথ দেখিয়ে দিয়ে গেছে তারা। শেষ দিকে ডেভিড উইলির ৫১ ও টম কুরানের ৩৮ রানের সুবাদে ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩২৮ রান তোলে ইংলিশরা। আইরিশদের পক্ষে তিন উইকেট নেন ইয়ং আর ২টি করে উইকেট নেন জস লিটল ও কার্টিস ক্যাম্ফার।

স্কোরকার্ড
ইংল্যান্ড : ৩২৮/১০ (ওভার ৪৯.৫) মরগান ১০৬, ব্যান্টন ৫৮, উইলি ৫১, ইয়ং ৩/৫৩
আয়ারল্যান্ড : ৩২৯/৩ (ওভার ৪৯.৫) স্টার্লিং ১৪২, বালবির্নি ১১৩, টেক্টর ২৯, রশিদ ১/৬১

ফলাফল : আয়ারল্যান্ড ৭ উইকেটে জয়ী।
সিরিজ : ইংল্যান্ড ২-১ ব্যবধানে সিরিজ জয়ী।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিকার দাবি নিয়ে মুখ খুললো বিসিবি

ফিকার দাবি নিয়ে মুখ খুললো বিসিবি

ইংল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্বে জনাথন ট্রট

ইংল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্বে জনাথন ট্রট

ফিরলেন ৪ বছর পর, ছিটকে গেলেন এক ম্যাচ খেলেই

ফিরলেন ৪ বছর পর, ছিটকে গেলেন এক ম্যাচ খেলেই

ইউনিসের কোচিং যোগ্যতা নিয়ে শোয়েবের প্রশ্ন

ইউনিসের কোচিং যোগ্যতা নিয়ে শোয়েবের প্রশ্ন