বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজ শুরু অস্ট্রেলিয়ার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৮ এএম, ১২ সেপ্টেম্বর ২০২০
বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজ শুরু অস্ট্রেলিয়ার

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক ইংল্যান্ডকে ১৯ রানে হারিয়ে সিরিজ শুরু করলো সফরকারী অস্ট্রেলিয়া। শেষ ওভারে ২৮ রানের প্রয়োজন হলেও মিচেল মার্শের ওভার থেকে আসে মাত্র ৮ রান। তাতেই জয় নিয়ে মাঠ ছাড়ে অজিরা। আর সেঞ্চুরি করে ধলকে জেতাতে না পেরে হতাশা নিয়ে মাঠ ছাড়েন স্যাম বিলিংস।

টসে হেরে ব্যাট করতে নেমে গ্লেন ম্যাক্সওয়েলের ৭৭, মিচেল মার্শের ৭৩ ও স্টয়নিসের ৪৩ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯৪ রান তোলে অস্ট্রেলিয়া। জয়ের জন্য ২৯৫ রানের লক্ষ্যে খেলতে নেমে স্যাম বিলিংসের ১১৮ ও জনি বেয়ারস্টোর ৮৪ রানের অনবদ্য ইনিংসের পরও ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৫ রান তোলে ইংল্যান্ড।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি অস্ট্রেলিয়া। দলীয় ১৩ রানের সময় ব্যক্তিগত ৬ রানে সাজঘরে ফিরেন ডেভিড ওয়ার্নার। দীর্ঘস্থায়ী হতে পারেননি অধিনায়ক অ্যারন ফিঞ্চও। মাত্র ১৬ রান করে ফিরে গেছেন তিনি। মার্নাস লাবুশানেকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন স্টয়নিস। ৪৩ রান করে স্টয়নিস ফিরে গেলে ভাঙে তাদের ৩৭ রানে জুটি।

স্টয়নিস ফিরে যাওয়ার পর ২১ রান করে ফিরে যান লাবুশানে। দীর্ঘস্থায়ী হতে পারেননি অ্যালেক্স ক্যারি। মাত্র ১০ রান করে ফিরে যান তিনি। ক্যারির বিদায়ে গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে জুটি গড়েন মিচেল মার্শ। দুইজনের ১২৬ রানের জুটিতে লড়াকু সংগ্রহ পায় অজিরা। ম্যাক্সওয়েলের ৭৭ ও মার্শের ৭৩ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯৪ রান তোলে অস্ট্রেলিয়া। ইংলিশদের হয়ে তিনটি করে উইকেট নেন জোফরা আর্চার ও মার্ক উড।

জয়ের জন্য ২৯৫ রানের লক্ষ্যে খেলতে নেমে অস্ট্রেলিয়ার মতো শুরুটা ভালো করতে পারেনি ইংল্যান্ডও। দলীয় ৭ রানে মাত্র তিন রান করে ফিরে যান জেসন রয়। থিতু হতে পারেননি জস বাটলার, ইয়ান মরগন ও জো রুটরা। তবে দলের হাল ধরেছিলেন ওপেনার জনি বেয়ারস্টো ও মিডল অর্ডার ব্যাটসম্যান স্যাম বিলিংস।

১০৭ বলে ৮৪ রান করে বেয়ারস্টো ফিরে গেলে ভাঙে তাদের ১১৩ রানের জুটি। য়োরস্টো বিদায় নেওয়ার পর স্যাম বিলিংসকে সঙ্গ দিতে পারেননি আর কোন ব্যাটসম্যান। অন্য ব্যাটসম্যানরা আসা যাওয়ার মিছিলে থাকলেও এরই মাঝে নিজের অভিষেক সেঞ্চুরি ‍তুলে নেন বিলিংস। শেষ ওভারে ২৮ রানের প্রয়েঅজন হলে তা নিতে ব্যর্থ হয় বিলিংস। শেষ ওভারে আসে মাত্র ৮ রান। তাতেই সেঞ্চুরির করার পর হার নিয়ে মাঠ ছাড়তে হয় বিলিংসদের। অজিদের হয়ে ৪ উইকেট নেন জাম্পা আর তিনটি উইকেট নেন হ্যাজলউড।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া : ২৯৪/৯ (৫০ ওভার) ম্যাক্সওয়েল ৭৭, মিচেল মার্শ ৭৩, স্টয়নিস ৪৩, উড ৩/৫৪, আর্চার ৩/৫৭
ইংল্যান্ড: ২৭৫/৯ (৫০ ওভার) বিলিংস ১১৮, বেয়ারস্টো ৮৪, মরগান ২৩, জাম্পা ৪/৫৫, হ্যাজলউড ৩/২৩

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলে ২০ হাজারের বেশি করোনা পরীক্ষা করা হবে

আইপিএলে ২০ হাজারের বেশি করোনা পরীক্ষা করা হবে

সুইডেন ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্বে জন্টি রোডস

সুইডেন ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্বে জন্টি রোডস

শ্রীলঙ্কায় স্বল্পকালীন কোয়ারেন্টাইন চায় বিসিবি

শ্রীলঙ্কায় স্বল্পকালীন কোয়ারেন্টাইন চায় বিসিবি

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে ২৭ টাইগার

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে ২৭ টাইগার