আইপিএলে ২০ হাজারের বেশি করোনা পরীক্ষা করা হবে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৩ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২০
আইপিএলে ২০ হাজারের বেশি করোনা পরীক্ষা করা হবে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলাকালে বিশ হাজারের বেশি করোনা পরীক্ষা করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। টি-টোয়েন্টি টুর্নামেন্টটির মেডিকেল পার্টনারদের পক্ষ থেকে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) এ তথ্য জানানো হয়েছে।

বিশ্বের সবচেয়ে অর্থসমৃদ্ধ ক্রিকেট লিগের এবারের আসরটি ১৯ সেপ্টেম্বর শুরু হবে। করোনা মহামারির কারণে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ত্রয়োদশ আসরটি। টুর্নামেন্টে অংশগ্রহণকারী আটটি দলের মোট দুইশ খেলোয়াড়ের অধিকাংশই আগস্ট মাসে আমিরাত পৌঁছেছে এবং ছয় দিন হোটেলে কোয়ারেন্টাইনে কাটিয়েছেন।

সংযুক্ত আরব আমিরাতে পৌঁছার পর এবং দুইপর আবারো তাদের করোনা পরীক্ষা করা হয়। জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের দুই দিন আগে তাদের চূড়ান্ত পরীক্ষা করা হবে। সাপোর্টিং স্টাফ ম্যাচ আম্পায়ার, ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তা, সংগঠক এবং অন্যান্যদের ক্ষেত্রেও অভিন্ন নিয়ম পালন করা হবে। যাদেও সংখ্যা কয়েকশ’ হবে। টুর্নামেন্টের মেডিকেল পার্টনার আবু ধাবি কেন্দ্রিক ভিপিএস হেলথ কেয়ারের পক্ষ থেকে জানানো হয় ইতোমধ্যেই সাড়ে তিন হাজার পরীক্ষা করা হয়েছে।

প্রতিষ্ঠানের এক মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘পুরো টুর্নামেন্টে আমরা সব মিলিয়ে বিশ হাজারের বেশি নমুনা পরীক্ষা করবো। খেলোয়াড় ও আইপিএল বর্মকর্তাদের চলাচল হোটেল ও স্টেডিয়ামের মধ্যে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।’

দলগুলো আগস্ট মাসে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছার পর এ পর্যন্ত চেন্নাই সুপার কিংসের ১১ কর্মকর্তা ও ২ খেলোয়াড়ের দেহে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। সিনিয়র ব্যাটসম্যান সুরেশ রায়না ও অভিজ্ঞ স্পিনার হরভজন সিং ‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা (মুম্বাই ইন্ডিয়ান্স), ইংল্যান্ডের জেসন রয়ও (দিল্লি ক্যাপিটালস) টুর্নামেন্ট থেকে নিজেদের নাম প্রত্যাহার করেছেন। এছাড়া প্রথম সন্তানের জন্ম উপলক্ষে স্ত্রীর পাশে থাকতে নাম প্রত্যাহার করেছেন অস্ট্রেলিয়ান পেসার কেন রিচার্ডসন।

আবুধাবিতে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের আসর। টুর্নামেন্টে মোট ৫৬ টির মধ্যে দুবাইতে ২৪, আবুধাবিতে ২০ এবং শারজাহতে ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলের থিম সং ‘চুরি’, আইনি পথে জনপ্রিয় ব়্যাপার

আইপিএলের থিম সং ‘চুরি’, আইনি পথে জনপ্রিয় ব়্যাপার

অবসর ভেঙে ফিরছেন যুবরাজ সিংহ

অবসর ভেঙে ফিরছেন যুবরাজ সিংহ

লাল বলের ক্রিকেটে প্রত্যেকেরই লক্ষ্য থাকে : বিপ্লব

লাল বলের ক্রিকেটে প্রত্যেকেরই লক্ষ্য থাকে : বিপ্লব

অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরলেন রয়

অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরলেন রয়