শেষ ম্যাচেও বাংলাদেশের টস হার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫২ পিএম, ২৬ মার্চ ২০২১
শেষ ম্যাচেও বাংলাদেশের টস হার

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবগুলোতেই টস ভাগ্যে হেরে গেছে বাংলাদেশ। তবে শেষ ম্যাচে সিদ্ধান্তে পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড। টস জিতে প্রথম দুই ম্যাচে ফিল্ডিং করলেও এবার নিজেরা আগে ব্যাট করবে।

সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে ইতোমধ্যে সিরিজ হাতছাড়া করেছে বাংলাদেশ ক্রিকেট দল। শেষ ও তৃতীয় ম্যাচ হারলে হোয়াইটওয়াশ হবেন টাইগাররা। তবে দ্বিতীয় ম্যাচে ভালো পারফরম্যান্সে জয়ের বিষয়ে বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ। যদিও নিউজিল্যান্ডের মাটিতে এখনো কোনো ম্যাচে জয় পাননি টাইগাররা।

সিরিজের শেষ ম্যাচে দ্বিতীয় ওয়ানডে থেকে দুই দলেই একটি করে পরিবর্তন আনা হয়েছে। বাংলাদেশ একাদশে দ্বিতীয় ওয়ানডেতে খেলা মোহাম্মদ সাইফউদ্দিনকে বসিয়ে রেখে রুবেল হোসেনকে নেওয়া হয়েছে। নিউজিল্যান্ড একাদশে উইল ইয়ংয়ের পরিবর্তে একাদশে যুক্ত হয়েছেন রস টেইলর।

সিরিজের প্রথম ওয়ানডে ৮ উইকেটে ও দ্বিতীয়টি ৫ উইকেটে জয় তুলে সিরিজ জয় নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। দুই ওয়ানডে হেরে যাওয়ায় নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের হারের সংখ্যা দাঁড়িয়েছে ২৮-এ (১৫টি ওয়ানডে, ৯টি টেস্ট ও ৪টি টি-টোয়েন্টি)।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ
টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), মার্টিন গাপটিল, হেনরি নিকলস, ডেভন কনওয়ে, রস টেইলর, জেমস নিশাম, ড্যারেল মিচেল, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, কাইল জেমিসন এবং ট্রেন্ট বোল্ট।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জয়ে রেকর্ড, বিপরীতে হোয়াইটওয়াশ

জয়ে রেকর্ড, বিপরীতে হোয়াইটওয়াশ

তামিমকে আউট না দেওয়ায় ক্ষিপ্ত, জেমিসনকে জরিমানা

তামিমকে আউট না দেওয়ায় ক্ষিপ্ত, জেমিসনকে জরিমানা

চান্স মিসেই ম্যাচ মিস : তামিম

চান্স মিসেই ম্যাচ মিস : তামিম

জয়ের খরা কাটলো না, সিরিজ খোয়ালো বাংলাদেশ

জয়ের খরা কাটলো না, সিরিজ খোয়ালো বাংলাদেশ