বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে আম্পায়ার-ম্যাচ রেফারি সবাই বাংলাদেশি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৫ এএম, ২১ মে ২০২১
বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে আম্পায়ার-ম্যাচ রেফারি সবাই বাংলাদেশি

আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্তর্ভূক্ত তিন ম্যাচের সিরিজে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এ সিরিজে আম্পায়ার এবং ম্যাচ অফিসিয়ালরা সবাই বাংলাদেশি। বিসিবির দেওয়া তালিকা থেকে এ তথ্য জানা গেছে।

আইসিসির নিয়মানুযায়ী দ্বিপাক্ষিক সিরিজে স্বাগতিক দেশের একজন আম্পায়ার দায়িত্ব পালন করেন। কিন্তু করোনার পরবর্তী সময়ে এ নিয়মে পরিবর্তন এনেছে আইসিসি। এখন দ্বিপাক্ষিক ওয়ানডে এবং টেস্ট সিরিজে সকল আম্পায়ারই স্বাগতিক দেশ থেকে নেওয়া হয়। বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজেও এ নিয়ম বলবৎ থাকছে। 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন নিয়ামুর রশিদ রাহুল। ঘরের মাঠে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়াও, টেস্ট খেলুড়ে দেশের বাইরের ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তার।

সিরিজের সবগুলো ম্যাচে আইসিসি নির্ধারিত আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন শরফুদৌল্লা ইবনে সৈকত। বাংলাদেশ থেকে আইসিসির এলিট প্যানেলে কোনো আম্পায়ার না থাকায় আন্তর্জাতিক আম্পায়ার দিয়ে ম্যাচ পরিচালনা করা হচ্ছে।

সৈকতের সাথে বিসিবি নির্ধারিত আম্পায়ার হিসেবে থাকবেন মাসুদুর রহমান মুকুল, গাজী সোহেল এবং তানভীর আহমেদ। আর টিভি আম্পায়ার হিসেবে প্রথম এবং তৃতীয়  ওয়ানডেতে কাজ করবেন গাজী সোহেল এবং দ্বিতীয় ওয়ানডেতে দায়িত্ব পালন করবেন মাসুদুর রহমান মুকুল।

ঘরের মাঠে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজেও দায়িত্ব পালন করেছেন বাংলাদেশি আম্পায়াররা। করোনা পরবর্তী সময়ে সব দেশেই স্বাগতিক আম্পায়ার এবং ম্যাচ অফিসিয়ালরা ম্যাচ পরিচালনা করছেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাটে বলে সাকিবের কঠোর পরিশ্রম

ব্যাটে বলে সাকিবের কঠোর পরিশ্রম

এবারও স্থগিত হলো এশিয়া কাপ

এবারও স্থগিত হলো এশিয়া কাপ

১৯ দিন পর মাঠে মোস্তাফিজ, প্রস্তুতি আল্লাহ ভরসা

১৯ দিন পর মাঠে মোস্তাফিজ, প্রস্তুতি আল্লাহ ভরসা

কেন ফিরছেন না ডি ভিলিয়ার্স?

কেন ফিরছেন না ডি ভিলিয়ার্স?