বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে নেই বাংলাদেশের শরফুদ্দৌলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪০ পিএম, ১৪ নভেম্বর ২০২৩
বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে নেই বাংলাদেশের শরফুদ্দৌলা

ফাইল ফটো

ওয়ানডে বিশ্বকাপের দুই সেমিফাইনাল পরিচালনাকারী ম্যাচ কর্মকর্তাদের নাম ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)। দুই ম্যাচে মোট দশজন আম্পায়ার দায়িত্ব পালন করবেন । তবে এই দশজনের মধ্যে নেই বাংলাদেশের শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত।

বিশ্বকাপে প্রথমবারের মতো আম্পায়ার হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেণ শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। লিগ পর্বে ফিল্ড আম্পায়ার হিসেবে বেশ কয়েকটি ম্যাচে দায়িত্ব পালন করে সুনাম কুড়িয়েছেন।

লিগ পর্বে খেলা শেষ হওয়ায় দুইদিন বিরতি দিয়ে ১৫ নভেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে স্বাগতিক ভারত ও গত দুই আসরের রানার্সআপ নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে নকআউট পর্বে লড়াই।

প্রথম সেমিফাইনালে অন ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের রিচার্ড ইলিংওয়ার্থ এবং অস্ট্রেলিয়ার ৫৯ বছর বয়সী রড টাকার। এ ম্যাচ দিয়ে আম্পয়ার হিসেবে শততম ম্যাচের মাইলফরক স্পর্শ করবেন টাকার।

বিশ্বের ২০তম ওয়ানডে আম্পায়ার হিসেবে শততম ম্যাচ পরিচালনা করবেন তিনি। এ বিশ্বকাপে শততম ম্যাচের মাইলফলক স্পর্শ করেছেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো।

টাকারের মাইলফলক স্পর্শ করার ম্যাচে তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন ওয়েস্ট ইন্ডিজের জোয়েল উইলসন। চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার আদ্রিয়ান হোল্ডস্টোক। ম্যাচ রেফারির দায়িত্ব পেয়েছেন জিম্বাবুয়ের এন্ডি পাইক্রফট।

১৬ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও এখন পর্যন্ত ফাইনাল খেলতে না পারা দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালে অনফিল্ড আম্পায়ার থাকবেন ইংল্যান্ডের কেটেলবরো ও ভারতের নিতিন মেনন।

তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করবেন নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি ও চতুর্থ আম্পায়ার থাকছেন ইংল্যান্ডের মাইকেল গফ। ম্যাচ রেফারির দায়িত্ব পেয়েছেন ভারতের জাভাগাল শ্রীনাথ।

চলমান বিশ্বকাপে ৭ অক্টোবর দিল্লিতে দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে বিশ্বকাপে আম্পায়ার হিসেবে যাত্রা শুরু করেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। যদিও এর আগে ২ অক্টোবর বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দায়িত্ব পালন করেন তিনি।

বিশ্বকাপে দলীয় সংগ্রহের নতুন রেকর্ড সৃষ্টি করা দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কার ম্যাচ ছাড়া বিশ্বকাপে আরও চারটি ম্যাচে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন শরফুদ্দৌলা। সর্বশেষ ৩ নভেম্বর নেদারল্যান্ডস ও আফগাানস্তান ম্যাচেও ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।


শেয়ার করুন :