এবারও স্থগিত হলো এশিয়া কাপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৭ এএম, ২০ মে ২০২১
এবারও স্থগিত হলো এশিয়া কাপ

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে এবারও মাঠে গড়াচ্ছে না এশিয়া কাপ। চলতি বছরের জুনে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য এশিয়া কাপের আসরটি স্থগিত করা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারতে বিশ্বকাপ সামনে রেখে টুর্নামেন্টটি টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়ার কথা ছিল।

টুর্নামেন্টেটি গত বছর পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনার কারণে তা পিছিয়ে যায় এবং পাকিস্তানের পরিবর্তে চলতি বছরের জুনে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার সূচি ছিল। করোনার কারণে এখন সেটিও বাতিল হলো।

২০১৮ সালে শেষবার ৫০ ওভারের ফরম্যাটে এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল। তবে মহামারী কারণে পিছিয়ে দিয়েও টুর্নামেন্টটি আয়োজন করা সম্ভব হলো না।

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘করোনার বিদ্যমান অবস্থায় চলতি বছরের জুনে টুর্নামেন্ট খেলা সম্ভব হবে না। এ বিষয়ে শীঘ্রই এশিয়ান ক্রিকেট কাউন্সিল আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবে।’

পর পর দুই বছর স্থগিত হওয়া এশিয়া কাপ পরবর্তিতে আবারও কবে মাঠে ফিরতেক পারে সে বিষয়েও নির্দিষ্ট কোন তথ্য জানাতে পারেননি তিনি। অ্যাশলে ডি সিলভা বলেছেন, ‘২০২৩ বিশ্বকাপের পরে টুর্নামেন্টে আয়োজিত হতে পারে। কারণ, বেশিরভাগ দল ইতোমধ্যে আগামী দুই বছরের জন্য পরিকল্পনা নির্ধারণ করেছে।’

শ্রীলঙ্কা করোনাভাইরাস নতুন করে ছড়িয়ে পড়ায় কঠোর অবস্থানে রয়েছে সরকার। বুধবার (১৯ মে) নতুন করে ১০ দিনের জন্য বিদেশের সাথে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে।

এদিকে, শ্রীলঙ্কার জাতীয় ক্রিকেট দল তিন ম্যাচের ওয়ানডে খেলতে বর্তমানে বাংলাদেশ সফরে রয়েছে। বিমান চলাচল বন্ধ করার আগেই চলে আসায় তাদের কোন সমস্যায় পড়তে হয়নি। এছাড়া বাংলাদেশে পৌঁছে প্রথম তিনদিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষে বুধবার থেকে মাঠের অনুশীলনেও ফিরেছেন কুশল পেরেরারা।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :