দুই সেঞ্চুরির ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৮ এএম, ২৮ জানুয়ারি ২০২৩
দুই সেঞ্চুরির ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়

ভ্যান ডার ডুসেনে সেঞ্চুরি করে দক্ষিণ আফ্রিকাকে তিনশো ছুঁই ছুঁই স্কোর এনে দিয়েছিলেন। জবাবে পাল্টা সেঞ্চুরি তুলে নিলেন ইংল্যান্ডের ওপেনার জেসন রয়। সঙ্গে ডেভিড মালানের হাফ সেঞ্চুরিতে শক্ত ভিত পেয়ে যায় ইংল্যান্ড। তবে বাকিরা কেউই ম্যাচটা শেষ করতে পারেননি। শুক্রবার ব্লোয়েমফোনটেইনে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ম্যাচটি জিতে নেয় ২৭ রানে। দুই সেঞ্চুরির ম্যাচে ৪৬ রানে তিন উইকেট নিয়ে সেরা খেলোয়াড় হয়েছেন সিসান্দা মাগালা। সিরিজটি আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ।

টস হেরে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকার টপ অর্ডারের প্রায় সবাই রান পেয়েছেন। তবে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন ৩৩ বছর বয়সী ডুসেন। প্রয়োজনের তুলনার তার ইনিংসটি ছিল মন্থর। ১১৭ বলে তিনি ছয় চার ও এক ছক্কা ১১১ করে আউট হন।

পরে ডেভিড মিলার হাফ সেঞ্চুরি করলেও আক্রমণাত্বক ছিলেন না। তিনিও ৫৬ বলে ৫৩ করে আউট হন। শেষ পর্যন্ত সাত উইকেটে ২৯৮ রান করতে পারে স্বাগতিক প্রোটিয়ারা। ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন স্যাম কারেন।

বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ডের শুরুটা হয় দারুন। উদ্বোধনী জুটিতে জেসন রায় ও ডেভিড মালান তুলে ফেলেন ১৪৬ রান। অথচ ১৫২ রানের মধ্যেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংলিশরা।

এই ধাক্কা সামাল দেয়ার চেষ্টা করেন অধিনায়ক জস বাটলার। বাকিদের ব্যর্থতায় শক্ত ভিতে থেকেই জয় তুলে নিতে পারেনি ইংলিশরা। বাটলার ৪২ বলে ৩৬ রান করেন। এছাড়া বাকিরা কেউই বিশে'র কোটা ছুতে পারেননি।

দারুন বোলিংয়ে অ্যানরিক নরকে চারটি উইকেট নেন। এছাড়া সিসান্দা মাগালা নেন তিন উইকেট। কাগিসো রাবাদার ঝুলিতে যায় দুটি উইকেট। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে আগামীকা একই মাঠে।


স্পোর্টসমেইল২৪/জেএম

 


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতকে হারিয়ে দিলো নিউজিল্যান্ড

ভারতকে হারিয়ে দিলো নিউজিল্যান্ড

২০১৯ ফিরিয়ে আনতে চান আর্চার

২০১৯ ফিরিয়ে আনতে চান আর্চার

সেরার দৌড়ে আছেন স্বর্ণা

সেরার দৌড়ে আছেন স্বর্ণা

রোমাঞ্চকর ম্যাচে চট্টগ্রামকে হারিয়ে শীর্ষে বরিশাল

রোমাঞ্চকর ম্যাচে চট্টগ্রামকে হারিয়ে শীর্ষে বরিশাল