বিশ্বকাপে অধিনায়ক কে, সাকিব নাকি লিটন?

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪১ পিএম, ০৬ জুলাই ২০২৩
বিশ্বকাপে অধিনায়ক কে, সাকিব নাকি লিটন?

ফিটনেস ও ফর্ম নিয়ে নানা আলোচনার মাঝে সিরিজের মাঝপথে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তামিম ইকবাল। এর মধ্যদিয়ে বাংলাদেশ ক্রিকেটে শেষ হলো তামিম অধ্যায়। ফলে বিশ্বকাপকে সামনে নতুন করে এখন নেতৃত্ব খুঁজতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

চট্টগ্রামে চলমান আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলেছিলেন তামিম ইকবাল। ম্যাচটিতে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে ‌‘অধিনায়ক’ তামিম ইকবাল জানিয়েছিলেন, নিজেকে শতভাগ ফিট মনে না করলেও সিরিজের প্রথম ম্যাচে খেলবেন তিনি। মূলত তামিমের এমন সিদ্ধান্ত ভালোভাবে নেননি কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং বোর্ড সভাপতি।

তামিমের এমন সিদ্ধান্ত নিয়ে সংবাদ মাধ্যমে ক্ষোভ প্রকাশও করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এর মাঝে বৃহস্পতিবার (৬ জুলাই) জরুরি সংবাদ সম্মেলন ডেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দেন তামিম ইকবাল।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন তামিম ইকবাল

দেশের জার্সি গায় দেওয়া থেকে তামিম সরে যাওয়ায় বিসিবিকে এখন নতুন নেতৃত্ব বেছে নিতে হবে। বিশ্বকাপের আগে সেই নেতা কে হবেন? তামিমের অবসরের পর এটাই এখন মূল আলোচনা।

আফগানিস্তান সিরিজ চলাকালে লিটন কুমার দাসকে তামিমের ডেপুটি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। এখন লিটনের কাঁধেই কি নেতৃত্বে ভার তুলে দিবে বিসিবি। নাকি বিশ্বকাপ ভাবনায় অভিজ্ঞ কাউকে বেছে নিবে বাংলাদেশ।

আফগানিস্তান সিরিজে তামিমের ডেপুটি লিটন দাস

বিশ্বকাপ ভাবনায় অভিজ্ঞ কারো কথা ভাবলে নিঃসন্দেহে একটি নামই চলে আসে, তা হলো সাকিব আল হাসান। যদি সেটাই হয় তাহলে সাকিব আল হাসানের নেতৃত্বেই বিশ্বকাপ খেলতে পারে বাংলাদেশ।

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। তার আগে একই ফরম্যাটে পাকিস্তান ও শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলবে বাংলাদেশ।



শেয়ার করুন :