এশিয়া কাপ জয় অসম্ভব নয় : তাসকিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৩ পিএম, ২৭ আগস্ট ২০২৩
এশিয়া কাপ জয় অসম্ভব নয় : তাসকিন

ওয়ানডে ফরম্যাটে বড় দল হিসেবে পরিচিত বাংলাদেশ ক্রিকেট দল। তবে বড় কোন টুর্নামেন্টে শিরোপা জয়ে এখনো অধরা। ২০১৯ সালে মাশরাফির নেতৃত্বে বহুজাতিক টুর্নামেন্টের প্রথম শিরোপা জয় করেছিল। তবে আসন্ন এশিয়া কাপে নিজেদের সেরা পারফরমেন্স করতে পারলে শিরোপা জয় সম্ভব বলে মনে করছেন টাইগার পেসার তাসকিন আহমেদ।

এশিয়া কাপের আসরে তিনবার ফাইনাল খেলেছে বাংলাদেশ। শিরোপা জয়ের খুব কাছে গিয়েও সাফল্যের দেখা পায়নি টাইগাররা। তবে এবার বাংলাদেশকে নিয়ে আশাবাদী তাসকিন। তিনি জানান, অতীতে বাংলাদেশের কোন দল যা অর্জন করতে পারেনি এবার তারা সেটাই করে দেখাতে চান।

রোববার (২৭ আগস্ট) এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে দলের সাথে দেশ ছাড়ার আগে তাসকিন বলেন, “অবশ্যই আমাদের প্রধান টার্গেট এশিয়া কাপের ফাইনাল এবং আমার বিশ্বাস, আমরা করতে পারবো।”

তিনি বলেন, “দলগত অর্জন সব সময় সবকিছুর ঊর্ধ্বে থাকে। দল হিসেবে খেলতে পারলে এবং ফাইনালে উঠতে পারলে আমি খুশি হব। নিশ্চিতভাবেই আমরা চ্যাম্পিয়ন হতে চাই কিন্তু আসল বিষয় হলো- আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে।”

বাংলাদেশ দলের পেস বোলিংয়ের নেতৃত্ব দেওয়া তাসকিন বলেন, “কেননা আইসিসি ওয়ানডে বিশ্বকাপ এগিয়ে আসছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমরা যদি নিজেদের সেরা খেলাটা খেলতে পারি, তাহলে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ওয়ানডেতে বাংলাদেশের পারফরমেন্স ছিল প্রশংসনীয়। এরপর ১৫টি ম্যাচে অংশ নিয়ে ৮টি জয় এবং ৫টিতে হেরেছে তারা। বাকি দুই ম্যাচ পরিত্যক্ত হয়। বাংলাদেশের ব্যাটিংয়ে চোখে পড়ার মতো পরিবর্তন হয়েছে। ব্যাট হাতে প্রতি ম্যাচেই টাইগারদের ৩শর বেশি রান করতে মুখিয়ে থাকতে দেখা গেছে।

তাসকিন আরও বলেন, “আমাদের পারফরমেন্সের গ্রাফ সন্তোষজনক। নিজেদের অবস্থান থেকে সকলেই অবদান রাখার চেষ্টা করছে। আমার মনে হয় আমরা যে ফলটা অর্জন করতে চাই সেটার ভালো সম্ভাবনা আছে।”

ওয়ানডে ক্রিকেটের নেতৃত্ব থেকে তামিম ইকবাল সরে যাওয়ার বাংলাদেশ ক্রিকেটের তিন ফরম্যাটের অধিনায়কত্ব এখন সাকিব আল হাসানের কাঁধে। এশিয়া কাপের পর বিশ্বকাপেও এখন নেতৃত্ব দিবেন সাকিব আল হাসান।



শেয়ার করুন :