রিয়াদকে মিস করার প্রশ্নে সাকিবের উত্তর, ‘প্রশ্নটি অপ্রাসঙ্গিক’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৭ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৩
রিয়াদকে মিস করার প্রশ্নে সাকিবের উত্তর, ‘প্রশ্নটি অপ্রাসঙ্গিক’

দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে রয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। সর্বশেষ এশিয়া কাপে ডাক না পাওয়ায় ধারণা করা হয়েছিল শেষ হয়ে গেছে আন্তর্জাতিক ক্যারিয়ার। তবে বিশ্বকাপের ব্যাকআপ ক্যাম্পে ডাক পাওয়ায় আবারও নতুন করে আলোচনায় ফিরেছেন রিয়াদ।

এশিয়া কাপে এখন পর্যন্ত খেলা ৪ ম্যাচের তিনটিতে হেরেছে বাংলাদেশ। হেরে যাওয়া ম্যাচগুলোর সবক’য়টিতে ব্যাটিংয়ে ব্যর্থ ছিল টাইগার শিবির। ইনজুরির কারণে ছিটকে যাওয়া নাজমুল হোসেন শান্ত ছাড়া কোন ব্যাটারই ধারাবাহিক পারফর্ম্যান্স করতে পারছে না।

ওপেনার নাঈম শেখ কিংবা সুস্থ হয়ে ফেরা লিটন দাসও নিজেকে মেলে ধরতে পারছেন না। দলের এ অবস্থায় অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদের প্রয়োজন কিংবা মিস করার প্রসঙ্গ উঠলেন অধিনায়ক সাকিব আল হাসান বললেন, ‘প্রশ্নটি অপ্রাসঙ্গিক’।

সুপার ফোরে শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর সংবাদ সম্মেলনে সাকিব আল হাসানের কাছে জানতে চাওয়া হয়েছিল যে, দলের এ অবস্থায় মাহমুদউল্লাহ রিয়াদকে মিস করা হচ্ছে কি না?

উত্তরে সাকিব বলেন, “প্রথমমত ছিল, রিয়াদ ভাই (মাহমুদউল্লাহ রিয়াদ) প্রথম ৩ সিরিজে ছিল না। তখন এসব কথা আপনারা (সাংবাদিকরা) বলেছেন কি আমি জানি না, এখন বলছেন… (হাসি)। সো, আমার কাছে মনে হয় যে, প্রশ্নটা খুবই অপ্রসঙ্গিক।”

একই প্রশ্নের সাথে জানতে চাওয়া হয়েছিল যে, মাহমুদউল্লাহ রিয়াদের জায়গা যারা খেলছেন তাদের পারফর্মে অধিনায়ক সন্তুষ্ট কি না?

সাকিব বলেন, “আপনি (সাংবাদিক) আরও একটা ভুল প্রশ্ন করলেন। দেখুন, রিয়াদ ভাইয়ের জায়গায় যখন কাউকে আনা হয়েছিল দলে, সেটা ছিল তাওহিদ হৃদয়।”

বিশ্বকাপের আগে চলতি সেপ্টেম্বরেই ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। নিউজল্যান্ডের বিপক্ষে ওই সিরিজে এশিয়া কাপে জায়গা না পাওয়া সিনিয়রদের খেলার সুযোগ নিয়েও কথা বলেন সাকিব।

বাংলাদেশ দলের অধিনায়ক বলেন, “সবারই সুযোগ আছে। তবে আমার কাছে মনে হয় যে, যারা বিশ্বকাপের দলে আছে নিউজিল্যান্ড সিরিজে তাদের রেস্ট থাকা উচিৎ।”



শেয়ার করুন :