বিশ্বকাপ দল দিলো শ্রীলঙ্কা, নেই ওয়ানিন্দু হাসরাঙ্গা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৩
বিশ্বকাপ দল দিলো শ্রীলঙ্কা, নেই ওয়ানিন্দু হাসরাঙ্গা

ভারতে অনুষ্ঠিতব্য আইসিসি ওয়ানডে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো শ্রীলঙ্কা। আইসিসি ঘোষিত শেষ সময়ের দুই দিন আগে ১৫ সদস্যের দল দিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। ঘোষিত দলে জায়গা পাননি ইনজুরির আক্রান্ত দলের সেরা স্পিনার ওয়ানিন্দু হাসরাঙ্গা।

বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের নেতৃত্ব দিবেন দাসুন শানাকা। তার সহকারী হিসেবে থাকবেন কুসল মেন্ডিস। তবে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বিশ্বকাপ দলে শীর্ষ স্পিনার ওয়ানিন্দু হাসরাঙ্গারকে পাচ্ছে না শ্রীলঙ্কা।

গত মাসে লঙ্কান প্রিমিয়ার লিগের প্লে-অফে ঊরুতে টান লাগে ওয়ানিন্দু হাসরাঙ্গার। টুর্নামেন্টিতে সর্বোচ্চ ২৭৯ রানের পাশাপাশি ১৯ উইকেট নিয়ে উইকেট শিকারীতের শীর্ষে ছিলেন তিনি।

সম্প্রতি এসএলসির পক্ষ থেকে জানানো হয়, সুস্থ হতে ৬ থেকে ৮ সপ্তাহ লাগবে হাসারাঙ্গার। এমনকি অস্ত্রোপচারও করাতে হতে পারে তার। তারপরও আশা ছাড়ছে না এসএলসি। বিশ্বকাপ চলাকালীন সুস্থ হয়ে উঠলে দলের সাথে যুক্ত হতে পারেন হাসারাঙ্গা।

কাঁধের ইনজুরির কারণে বিশ্বকাপ খেলতে পারবেন না পেসার দুসমন্ত চামিরা। হ্যামষ্ট্রিং ইনজুরির কারনে এশিয়া কাপের ফাইনালে খেলতে পারেননি থিকশানা। বিশ্বকাপ দলে রাখা হয়েছে তাকে। এশিয়া কাপে খেলতে না পারলেও বিশ্বকাপ দলে সুযোগ হয়েছে মদুশঙ্কা ও কুমারার।

বিশ্বকাপ দলে একমাত্র রিজার্ভ খেলোয়াড় হিসাবে দলে রাখা হয়েছে পেস বোলিং অলরাউন্ডার চামিকা করুনারত্নেকে।

বিশ্বকাপের আগে ২৯ সেপ্টেম্বর বাংলাদেশ ও ৩ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। ৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে তারা।

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল
দাসুন শানাকা (অধিনায়ক), কুসল মেন্ডিস, কুসল পেরেরা, পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দুশান হেমান্থা, দুনিথ ওয়েলালাগে, মাহিশ থিকশানা, কাসুন রাজিথা, মাথিশা পাথিরানা, লাহিরু কুমারা, দিলশান মাদুশাঙ্কা।

রিজার্ভ খেলোয়াড় : চামিকা করুনারত্নে।


শেয়ার করুন :