ওপেনিংয়ে লিটন-তামিমের ১৩১ রানে জুটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২৩
ওপেনিংয়ে লিটন-তামিমের ১৩১ রানে জুটি

বিশ্বকাপে নিজেদের প্রস্তুতি ম্যাচে দারুণ খেলছে বাংলাদেশ। টস হেরে প্রথমে বোলিং করে শ্রীলঙ্কাকে ২৬৩ রানে গুটিয়ে দিয়েছে টাইগার বোলাররা। জবাবে তানজিদ হাসান এবং লিটন কুমার দাস দারুণ একটি উদ্বোধনী জুটি উপহার দিয়েছেন। দু’জনের ব্যাট থেকে ১৩১ রানের উদ্বোধনী জুটি পেয়েছে বাংলাদেশ।

তামিম ইকবালকে বিশ্বকাপ দলে না রাখায় সমালোচনা পড়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। তবে সাকিবের হয়ে ব্যাট হাতে যেন জবাব দিচ্ছেন জুনিয়র তামিম। কারণ, তামিম ইকবালের জায়গায় ওপেনার হিসেবে তাকেই বিবেচনা করা হয়েছে।

শ্রীলঙ্কার করা ২৬৩ রানের জবাবে লিটন কুমার দাসের সাথে ওপেনিংয়ে ব্যাট করতে নামে তানজিদ হাসান তামিম। ইনিংসের ২০.৪ ওভারে লিটন দাস আউট হলে ১৩১ রানে উদ্বোধনী জুটি ভাঙে বাংলাদেশের। ৫৬ বলে ৬১ রানে সাজঘরে ফিরেন লিটন। তার এ ইনিংসে ১০টি চারের মার ছিল।

লিটন যখন ফিরে যান তখন সমান ৬১ রানে অপরাজিত ছিলেন তানজিদ তামিম। ৬৮ বলে ৬১ রানের ইনিংসে ৯টি চার ও একটি ছক্কার মার ছিল। লিটন আউট হওয়ায় উইকেটে তামিমের সঙ্গী হয়েছে এ ম্যাচে নেতৃত্ব পাওয়া মেহেদী হাসান মিরাজ।

এর আগে বল হাতে মেহেদী হাসান ৩ উইকেট শিকার করেছেন। বাকিদের মধ্যে তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ এবং মেহেদী হাসান মিরাজ একটি করে উইকেট শিকার করেন।

তবে ব্যাট হাতে প্রস্তুতি ম্যাচে নিজের ফিফটিটাকে সেঞ্চুরি নিতে পারেননি জুনিয়র তামিম। ৮৮ বলে ৮৪ রানে সাজঘরে ফিরেন তিনি। তার এ ইনিংসে ১০টি চারের মারের সাথে ২টি ছক্কার মার ছিল।

বিশ্বকাপের মূল পর্বের আগে নিজেদের প্রস্তুতি ম্যাচে ওপেনিং জুটিতে শতরান পার করা এবং লিটন দাস ও তরুণ ক্রিকেটার তানজিদ হাসান তামিমের এমন ব্যাটিং বাংলাদেশ শিবিরে নিশ্চিতভাবে স্বস্তি ফেরাবে।


শেয়ার করুন :