টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৪ এএম, ০৭ অক্টোবর ২০২৩
টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ

ওয়ানডে বিশ্বকাপে আজ নিজেদের প্রথম ম্যাচে ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্বান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

স্বীকৃত ওপেনার হিসেবে বাংলাদেশ একাদশে আছেন লিটন দাস ও তানজিদ হাসান। পেস অ্যাটাকে রাখা হয়েছে-তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমাকে। স্পিন বিভাগ সামাল দিবেন সাকিব ও মেহেদি হাসান মিরাজ। একাদশে আছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

বাংলাদেশের প্রথম ম্যাচের একাদশে সুযোগ হয়নি নাসুম আহমেদ, মাহেদি হাসান, হাসান মাহমুদ ও তানজিম হাসানের। এখন পর্যন্ত ১৫টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। এরমধ্যে বাংলাদেশ ৯টি ম্যাচে এবং আফগানিস্তান ৬টিতে জয় পায়।

বাংলাদেশ একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ
হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, মোহাম্মদ নবি, নজিবুল্লাহ জাদরান, আজমতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নাভেন-উল-হক ও ফজলহক ফারুকি।


শেয়ার করুন :