সাকিবের বিশ্বকাপ শেষ, ফিরছেন দেশে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৮ পিএম, ০৭ নভেম্বর ২০২৩
সাকিবের বিশ্বকাপ শেষ, ফিরছেন দেশে

শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করার সময় আঙুলে চোট পাওয়া বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। আঙুলে ফ্র্যাকচার ধরা পড়ায় পুনর্বাসনের জন্য আজই দেশে ফিরছেন তিনি। ফলে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাকে আর পাওয়া যাচ্ছে না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বলা হয়, সোমবার (৬ নভেম্বর) দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করার সময় বাম হাঁতের তর্জনীতে চোট পেয়েছিলেন সাকিব। ম্যাচ শেষে এক্স-রে করা হলে আঙুলে ফ্র্যাকচার ধরা পড়ে। যার ফলে বিশ্বকাপ বাংলাদেশের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাকে বাদ দেওয়া হয়েছে।

সাকিবের ইনজুরির বিষয়ে জাতীয় ক্রিকেট দলের ফিজিও বায়েজেদুল ইসলাম বলেন, ‍“ইনিংসের শুরুতেই (শ্রীলঙ্কার বিপক্ষে) সাকিবের বাম তর্জনীতে আঘাত লেগেছিল। তবে সহায়ক টেপিং এবং ব্যথানাশক দিয়ে ব্যাটিং চালিয়ে গেছেন।”

তিনি আরও বলেন, “ম্যাচ শেষে দিল্লিতে এক্স-রে করানো হলে বাম পিআইপি জয়েন্টে ফ্র্যাকচার নিশ্চিত হয়। ফলে প্রাথমিকভাবে এখন তিন থেকে চার সপ্তাহের মতো বিশ্রামে থাকতে হবে।”

বিশ্বকাপ থেকে ছিটতে যাওয়ায় পুনর্বাসন শুরু করতে আজ মঙ্গলবারই সাকিব বাংলাদেশে ফিরে আসছেন বলে জানিয়েছেন বায়েজেদুল ইসলাম।

শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে ৬৫ বলে ৮২ রান করেছিলেন সাকিব। এছাড়া বল হাতে শিকার করেছিলেন ২টি উইকেট। দলের জয়ে ব্যাট এবং বল হাতে অলরাউন্ডার পারফর্ম্যান্সে ম্যাচ সেরা খেলোয়াড় হয়েছেন সাকিব।

শ্রীলঙ্কার বিপক্ষে ৮২ রানের ইনিংস খেললেন পুরো বিশ্বকাপে এবার হতাশাজনক পারফর্ম্যান্স ‍উপহার দিয়েছেন টাইগার অধিনায়ক। আট ম্যাচে সাতটিতে খেলে সাকিবের ব্যাট থেকে মোট রান এসেছে ১৮৬ রান। যার মধ্যে তিনটি ম্যাচে ছিলেন সিঙ্গেল ডিজিটে।


শেয়ার করুন :