শাইনপুকুরের কাছে হোঁচট খেল মোহামেডান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৫ এএম, ১৬ মার্চ ২০২০
শাইনপুকুরের কাছে হোঁচট খেল মোহামেডান

ফাইল ছবি

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) তরুণদের নিয়ে গড়া শাইনপুকুর ক্রিকেট ক্লাবের কাছে হেরে গেল আব্দুর রাজ্জাকের মোহামেডান স্পোর্টিং ক্লাব। সোমবার (১৬ মার্চ) ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৫ উইকেটে হারায় শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক আব্দুর রাজ্জাক। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫৭ রান সংগ্রহ করে মোহামেডান স্পোর্টিং ক্লাব। জবাবে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান করে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ফলে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে শাইনপুকুর।

জয়ের জন্য ২৫৮ রানের লক্ষে খেলতে নেমে শাইনপুকুরকে দারুণ শুরু এনে দেয় দুই উদ্বোধনী ব্যাটসম্যান তানজিদ হাসান তামিম ও সাব্বির হোসেন। ২ ছয় ও ১ চারের সাহায্যে ৩৫ বলে ২৫ রান করে সাব্বির ফিরে গেলে ভাঙে তাদের ৫৩ রানের জুটি। সাব্বিরের বিদায়ের পর রবিউলের সাথে জুটি গড়েন তামিম। তাদের দুজনের ৫২ রানের জুটি ভাঙেন আব্দুর রাজ্জাক। ২ ছয় ও ৩ চারে ৭৭ বলে ৫৯ রান করে ফিরেন তামিম।

তানজিদের বিদায়ের পর অর্ধ-শতক তুলে নেন রবিউল ইসলাম ও তৌহিদ হৃদয়। ৫১ বলে ৫৪ রান করেন রবিউল আর ৭৯ বলে ৫০ রান করেন হৃদয়। এরপর অর্ধ-শতক থেকে ১ রান দুরে থেকে ৪৯ রানে সাজঘরে ফিরেন মাহিদুল। শেষ দিকে সাজ্জাদের ১০ ও রবিউলের ৫ রানে ৩ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় শাইনপুকুর।

মোহামেডানের হয়ে ১টি করে উইকেট নেন আব্দুর রাজ্জাক, আবু জায়েদ রাহী, আবু হায়দার রনি ও মাহমুদুল হাসান।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে অভিষেক মিত্র ও আব্দুল মজিদের ব্যাটে ভালো শুরু পায় মোহামেডান। উদ্বোধনী জুটি থেকে আসে ৬১ রান। একমাত্র মাহমুদুল হাসান ছাড়া আর কেউ ফিফটি না পেলেও সবার ব্যাট থেকেই এসেছে রান। দলের সর্বোচ্চ ৫৮ রান আসে মাহমুদুলের ব্যাট থেকে। এছাড়া ইরফন শুক্কুর ৪৬, আব্দুল মজিদ ৪২, শুভাগত হোম ৩১, অভিষেক ২৯ ও শামসুর রহমান করেন ২৫ রান।

শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে ২টি করে উইকেট নেন মোহর শেখ ও তানভির ইসলাম আর ১টি করে উইকেট নেন হাসান মুরাদ ও রবিউল।


শেয়ার করুন :


আরও পড়ুন

তামিমদের কাছে হার মানলো মাহমুদউল্লাহরা

তামিমদের কাছে হার মানলো মাহমুদউল্লাহরা

ডিপিএল নিয়ে আসতে পারে নতুন সিদ্ধান্ত

ডিপিএল নিয়ে আসতে পারে নতুন সিদ্ধান্ত

স্থগিত করা হলো পাকিস্তান কাপ

স্থগিত করা হলো পাকিস্তান কাপ

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত