আজহার-ফখরের ব্যাটে সবুজ দলের অসাধ্য সাধন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪২ পিএম, ২১ জুলাই ২০২০
আজহার-ফখরের ব্যাটে সবুজ দলের অসাধ্য সাধন

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে আন্তঃস্কোয়াড চারদিনের প্রথম প্রস্তুতি ম্যাচে বাবর আজমের সাদা দলকে ৬ উইকেটে হারিয়েছে আজহার আলীর সবুজ দল। আজহার আলীর ১২০ ও ফখর জামানের ৯৯ রানের সুবাদে অসাধ্য সাধন করে আজহার আলীর দল।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের আগে নিজেদের প্রস্তুত করার লক্ষ্যে চারদিনের আন্তঃস্কোয়াড প্রস্তুতি ম্যাচের আয়োজন করে পাকিস্তান ক্রিকেট দল। তিনদিন পর্যন্ত এগিয়ে থাকলেও ম্যাচের শেষ দিনে এসে হার দেখতে হয় বাবর আজমের সাদা দলকে। ৩৫২ রানের লক্ষ্যে খেলতে নেমে ফখর-আজহার ও আসাদের ব্যাটে জয়ে পৌঁছায় সবুজ দল।

৩৫২ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই মোহাম্মদ হাফিজকে হারিয়ে বসে সবুজ দল। তবে হাফিজের বিদায়ের পর দলের হাল ধরেন অধিনায়ক আজহার আলী ও ওপেনার ফখর জামান। মুসা খানের বলে ৯৯ রানে ফখর জামান আউট হওয়ায় ভাঙে আজহার-ফখরের ১৫৯ রানের জুটি। ফখরের বিদায়ে আজহার আলীর সাথে জুটি গড়েন আসাদ শফিক।

১০ চারের সাহায্যে ২২৫ বলে ১২০ রানে রিটায়ার্ড আউট হন অধিনায়ক আজহার আলী। আর তাতে ভাঙে আজহার-আসাদের ১২৯ রানের জুটি। আসাদের ৬৭ আর শেষ দিকে ইফতেখারের অপরাজিত ২৮ ও সরফরাজের ১৯ রানের সুবাদে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় আজহারের সবুজ দল।

এরআগে মোহাম্মদ রিজওয়ানের ১৫৯ বলে ১০০ রান ও হায়দার আলী-বাবর আজমের ফিফটিতে ২৮৪ রানে ইনিংস ঘোষণা করে বাবর আজমের দল। প্রথম ইনিংসে ২৪৯ রানে অলআউট হয় সাদা দল আর ১৮১ রানে অলআউট হয় সবুজ দল।

স্কোরকার্ড
সাদা দল : ২৪৯/১০ ও ২৮৪/৫ ডিক্লে (৮৩.৪ ওভার) রিজওয়ান ১০০, ইয়াসির শাহ ২/৫২
সবুজ দল : ১৮১/১০ ও ৩৫৪/৪ (৮৮.১ ওভার) আজহার ১২০ (রিটায়ার্ড আউট), ফখর ৯৯, আফ্রিদি ১/২৩

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অনুমতি পেয়ে অনুশীলনে ফিরলেন আর্চার

অনুমতি পেয়ে অনুশীলনে ফিরলেন আর্চার

সিরিজ শুরুর আগেই ছিটকে গেলেন খুশদিল

সিরিজ শুরুর আগেই ছিটকে গেলেন খুশদিল

বৃষ্টির বাধা, ইমরুল যোগ দিলেও ছিলেন না মুশফিক

বৃষ্টির বাধা, ইমরুল যোগ দিলেও ছিলেন না মুশফিক

ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিচ্ছেন মোহাম্মদ আমির

ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিচ্ছেন মোহাম্মদ আমির