অনুমতি পেয়ে অনুশীলনে ফিরলেন আর্চার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫০ পিএম, ২০ জুলাই ২০২০
অনুমতি পেয়ে অনুশীলনে ফিরলেন আর্চার

করোনাভাইরাসের জৈব সুরক্ষা নিয়ম ভেঙে পরিবারের সাথে দেখা করায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরুর তিন ঘণ্টা আগে ডান’হাতি পেসার জোফরা আর্চারকে দল থেকে বাদ দেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পরিবারের সাথে দেখা করায় হোটেলে পাঁচ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে চলে যান আর্চার।

কোয়ারেন্টাইনে চারদিন থাকার পর মাঠে ফিটনেস ট্রেনিংয়ের জন্য আর্চারকে নামতে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজের কাছে অনুমতি চায় ইসিবি। ক্যারিবীয়রা অনুমতি দেওয়ার পর মাঠের এক পাশে ফিটনেস ট্রেনিং করেন আর্চার। ম্যানচেস্টার টেস্টের চতুর্থ দিন সকালে বাউন্ডারি লাইনের সামনে জগিং শুরু করেন আর্চার। শারীরিক দূরত্ববিধি মেনে তার ট্রেনিংয়ের তদারকি করছিলেন দলের ফিজিক্যাল ট্রেনার। এ সময় আর্চারের হাতে গ্লাভস ও মুখে মাস্ক ছিল।

নেটে বল করার সুযোগ থাকলেও কোন ব্যাটসম্যানদের বিপক্ষে বল করবেন না তিনি। নেটে একাই বোলিং অনুশীলন করতে হবে তাকে। যে বল দিয়ে অনুশীলন করবেন আর্চার, সেটি অন্য কেউ স্পর্শ করতে পারবে না, জানিয়ে দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

টিম বাসে সতীর্থদের সাথে একত্রে ভ্রমণ করাটা ঝুঁকিপূর্ণ হওয়ায়, ক্রিকেটারদের ব্যক্তিগত গাড়িতে ভ্রমণের কথা বলেছিল ইসিবি। কিন্তু আর্চার সেখানেই ঝামেলা বাঁধান। প্রথম টেস্টের ভেন্যু সাউথ্যাম্পটন থেকে দ্বিতীয় টেস্টের স্টেডিয়াম ম্যানচেস্টারে আসার পথে ব্রাইটনে নিজের বাসায় পরিবারের সাথে সময় কাটিয়ে দলে যোগ দেন আর্চার।

কিন্তু তাতে সিরিজের সাথে জড়িত খেলোয়াড়, স্টাফ, কর্মকর্তা ও সংশ্লিষ্ট সবাইকেই ঝুঁকিতে ফেলেন আর্চার। কারণ বাসায় থাকার সময় পরিবারের সদস্যদের সংস্পর্শে এসেছিলেন তিনি। পরে দ্রুতই করোনা পরীক্ষা করান আর্চার। তার ফলও নেগেটিভ আসে। তারপরও তাকে কোয়ারেন্টাইনে পাঠায় ইসিবি। পাশাপাশি তাকে জরিমানাও করা হয়েছে।

তবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে আর্চার খেলবেন বলে নিশ্চিত করেছে ইসিবি। তবে তার আগে আর্চারকে করোনা পরীক্ষা দিতে হবে। সেই পরীক্ষা রিপোর্ট নেগেটিভ আসলেই ২২ গজে নামতে পারবেন তিনি। ২৪ জুলাই থেকে ম্যানচেস্টারেই শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।

sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাঠে ফিরে সবকিছুই কঠিন মনে হচ্ছে : মিঠুন

মাঠে ফিরে সবকিছুই কঠিন মনে হচ্ছে : মিঠুন

বলে লালা, জীবাণুমুক্ত করলেন আম্পায়ার

বলে লালা, জীবাণুমুক্ত করলেন আম্পায়ার

খোলা আকাশের নীচে মুশফিক-শফিউলরা

খোলা আকাশের নীচে মুশফিক-শফিউলরা

চলতি মাসেই মাঠে দর্শক ফেরাচ্ছে ইংল্যান্ড

চলতি মাসেই মাঠে দর্শক ফেরাচ্ছে ইংল্যান্ড