বৃষ্টিতেও হার এড়াতে পারলো না উইন্ডিজ, ইংল্যান্ডের সিরিজ জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৫ পিএম, ২৮ জুলাই ২০২০
বৃষ্টিতেও হার এড়াতে পারলো না উইন্ডিজ, ইংল্যান্ডের সিরিজ জয়

ম্যানচেস্টারের তৃতীয় দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পরও তিন ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ২৬৯ রানে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ইংল্যান্ডের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে বৃষ্টির কল্যাণেও হার এড়াতে পারেনি সফরকারীরা। এ জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল স্বাগতিকরা।

সিরিজের প্রথম টেস্টে সফরকারীদের কাছে ৪ উইকেটে হারে স্বাগতিকরা। তবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ঘুরে দাঁড়ায় রুটরা। দ্বিতীয় টেস্টে বেন স্টোকসের বীরত্বে সমতায় ফিরে ইংল্যান্ড আর তৃতীয় টেস্টে ব্রডের দাপটে সিরিজ জিতে উইজডেন ট্রফি পুনরুদ্ধার করেছে ইংলিশরা।

৩৯৯ রানের লক্ষ্যে ২ উইকেটে ১০ রান নিয়ে পঞ্চম দিন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে থেকেই হোল্ডারদের চেপে ধরে ব্রড-ক্রিস ওকসরা। দিনের শুরুতে উইন্ডিজ শিবিরে আঘাত হানেন ব্রড। ক্রেইগ ব্র্যাথয়েটকে ফিরিয়ে ইংল্যান্ডের দ্বিতীয় বোলার ও টেস্ট ক্রিকেটের সপ্তম বোলার হিসেবে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ব্রড।

ব্রডের পর সফরকারী শিবিরে একের পর এক আঘাত হানতে থাকেন পেসার ক্রিস ওকস। একে একে ফিরিয়েছেন ৫ জনকে। ৩১ রান করা শাই হোপ, ব্রুকস, জেসন হোল্ডার, শেন ডওরিচ ও রাকিম কার্নওয়ালকে ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজকে একাই ধসিয়ে দেন ওকস। ওকসের পাশাপাশি চার উইকেট নিয়েছেন ব্রড।

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রানে আসে পুরো সিরিজে বাজে খেলা শাই হোপের ব্যাট থেকে। এছাড়া ব্ল্যাকউইড ২৩, ব্রুকস ২২ ও ১৯ রান করেন ব্র্যাথওয়েট।

এর আগে প্রথম ইনিংসে পোপের ৯১, বাটলারের ৬৭ ও ব্রডের ৬২ রানের সুবাদে সবকটি উইকেট হারিয়ে ৩৬৯ রান তোলে ইংল্যান্ড। ইংল্যান্ডের বিপরীতে প্রথম ইনিংসে মাত্র ১৯৭ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর ররি বার্নসের ৯০ ও জো রুটের অপরাজিত ৬৮ রানে ২ উইকেট হারিয়ে ২২৬ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

স্কোরকার্ড
ইংল্যান্ড ১ম ইনিংস: ৩৬৯/১০ (ওভার ১১১.৫) ওলি পোপ ৯১, কেমার রোচ ৪/৭২
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ১৯৭/১০ (ওভার ৬৫), জেসন হোল্ডার ৪৬, স্টুয়ার্ট ব্রড ৬/৩১
ইংল্যান্ড ২য় ইনিংস: ২২৬/২ ইনিংস ঘোষণা (ওভার ৫৮), ররি বার্নস ৯০, জেসন হোল্ডার ১/২৪
ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: (লক্ষ্য ৩৯৯) ১২৯/১০ (৩৭.১ ওভার) হোপ ৩১, ওকস ৫/৫০

ফল: ইংল্যান্ড ২৬৯ রানে জয়ী
সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী ইংল্যান্ড

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কোহলির ফিটনেসের ফর্মুলা অনুকরণ করতে রাজি নন ওয়াকার

কোহলির ফিটনেসের ফর্মুলা অনুকরণ করতে রাজি নন ওয়াকার

স্টোকসের সাথে ভারতের কারও তুলনা করা যাবে না : গম্ভীর

স্টোকসের সাথে ভারতের কারও তুলনা করা যাবে না : গম্ভীর

পাকিস্তানের টেস্ট দল ঘোষণা, দলে ওয়াহাব রিয়াজ

পাকিস্তানের টেস্ট দল ঘোষণা, দলে ওয়াহাব রিয়াজ

সবার আগে মরুর দেশে যাবে ধোনির চেন্নাই

সবার আগে মরুর দেশে যাবে ধোনির চেন্নাই