ড্র’তেই মিমাংসা হলো ইংল্যান্ড-পাকিস্তানের দ্বিতীয় টেস্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩০ পিএম, ১৮ আগস্ট ২০২০
ড্র’তেই মিমাংসা হলো ইংল্যান্ড-পাকিস্তানের দ্বিতীয় টেস্ট

ছবি : গেটি ইমেজ

বৃষ্টির কারণে নিজেদের প্রথম ইনিংসই শেষ করতে পারলো না স্বাগতিক ইংল্যান্ড। পাকিস্তান-ইংল্যান্ডের তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে রাজত্ব করছে বৃষ্টি। প্রতিকূল আবহাওয়ার মাঝে প্রথম ইনিংস শেষ করতেই পঞ্চম দিনে পৌঁছানো ম্যাচটি অবশেষে ড্র ঘোষণা করা হলো।

ম্যানচেস্টারে প্রথম টেস্টে হেরে যাওয়ার পর সাউথ্যাম্পটনে দ্বিতীয় টেস্টে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। বৃষ্টির কারণে পাকিস্তানে প্রথম ইনিংসই শেষ হয় চতুর্থ দিনে। যেখান সবক’টি উইকেট হারিয়ে ২৩৬ রান সংগ্রহ করে সফরকারীরা।

পাকিস্তানের প্রথম ইনিংসের ২৩৬ রানের জবাবে ব্যাট করতে নেমেও বৃষ্টির বিরম্ভনায় পড়ে স্বাগতিক ইংল্যান্ড। শেষ পর্যন্ত পঞ্চম দিনে ৪১.১ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১১০ রান সংগ্রহ করার পর ম্যাচ ড্র ঘোষণা করা হয়।
sportsmail24
বৃষ্টির কারণে প্রথম দিন বৃহস্পতিবার (১৩ আগস্ট) খেলা হয়েছে মাত্র ৪৫.৪ ওভার। দ্বিতীয় দিনেও বৃষ্টির বাধায় নির্ধারিত সময়ে খেলা শুরু হতে পারেনি। দ্বিতীয় দিন শুক্রবার (১৪ আগস্ট) খেলা হয়েছে মাত্র ৪১.২ ওভার। ৯ উইকেটে ২২৩ রানে দ্বিতীয় দিন শেষ করেছিল সফরকারীরা।

প্রথম ও দ্বিতীয় দিন দিনের অর্ধেক সময় করে খেলা অনুষ্ঠিত হলেও বৃষ্টির কারণে তৃতীয় দিন একটি বলও মাঠে গড়াতে পারেনি। তৃতীয় দিন পরিত্যক্ত হওয়ায় চতুর্থ দিনে ২৩৬ রানে শেষ হয় পাকিস্তানের প্রথম ইনিংস।

চতুর্থ দিন খেলা হয়েছে মাত্র ১০.২ ওভার। যেখানে পাকিস্তান অলআউট হওয়ার পর ৫ ওভার ব্যাট করে ১ উইকেট হারিয়ে মাত্র ৭ রান সংগ্রহ করে স্বাগতিক ইংল্যান্ড। খারাপ আবহাওয়ার কারণে সোমবার (১৭ আগস্ট) পঞ্চম দিনেই ঠিক সময়ে খেলা শুরু হয়নি।
sportsmail24
নির্ধারিত সময়ের পরে খেলা শুরু হলে ৪৩.১ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১১০ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করেন স্বাগতিক দলের অধিনায়ক জো রুট। যা নিজেদের মাটিতে এটিই ইংল্যান্ডের সর্বনিম্ন রানে ইনিংস ঘোষণার রেকর্ড।

দু’দলের মধ্যকার টেস্ট সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচ শুরু হবে শুক্রবার (২১ আগস্ট)। প্রথম টেস্টে ৩ উইকেটে জয় পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড। টেস্ট সিরিজ শেষে ২৮ ও ৩০ আগস্ট এবং ১ সেপ্টেম্বর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড-পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান ১ম ইনিংস : ২৩৬
ইংল্যান্ড ১ম ইনিংস : ১১০/৪ (ইনিংস ঘোষণা)
ফল: ম্যাচ ড্র

ম্যান অব দ্যা ম্যাচ : মোহাম্মদ রিজওয়ান
সিরিজ : ১-০ ব্যবধানে এগিয়ে ইংল্যান্ড।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বয়স্ক নারীর সাথে হাসিমাখা ছবিটিই কাল হচ্ছিলো হাফিজের

বয়স্ক নারীর সাথে হাসিমাখা ছবিটিই কাল হচ্ছিলো হাফিজের

শঙ্কা কাটিয়ে চারদিনেই পাকিস্তানকে হারালো ইংল্যান্ড

শঙ্কা কাটিয়ে চারদিনেই পাকিস্তানকে হারালো ইংল্যান্ড

ইংল্যান্ড যাচ্ছে অস্ট্রেলিয়া, সিরিজের সূচি প্রকাশ

ইংল্যান্ড যাচ্ছে অস্ট্রেলিয়া, সিরিজের সূচি প্রকাশ

আজহারের অধিনায়কত্বে হতাশ ওয়াসিম আকরাম

আজহারের অধিনায়কত্বে হতাশ ওয়াসিম আকরাম