রোহিত সহ-অধিনায়ক, যাদবের পরিবর্তে নাটারাজন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ০১ জানুয়ারি ২০২১
রোহিত সহ-অধিনায়ক, যাদবের পরিবর্তে নাটারাজন

স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের ১-১ সময়তায় রয়েছে সফররত ভারত। বিরাট কোহলির নেতৃত্বে প্রথম ম্যাচে বাজেভাবে হারের পর আজিঙ্কা রাহানের নেতৃত্বে দ্বিতীয় ম্যাচে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে তারা। সিরিজের সমতায় থেকে এবার সিডনি টেস্টে দলে বেশ পরিবর্তন আনলো ভারত।

আরব আমিরাতে আইপিএলে চোট পাওয়ার কারণে অস্ট্রেলিয়া সফরে দলে জায়গা হারান রোহিত শর্মা। অবশেষে অসিদের বিপক্ষে তৃতীয় টেস্টে তাকে দলে ফেরানো হয়েছে। তবে বিরাট কোহলি না থাকায় তার নেতৃত্বে আসার কথা থাকলেও সেটি করেনি বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

দ্বিতীয় টেস্টে দুর্দান্তভাবে নেতৃত্ব দিয়ে দলকে সমতায় ফেরানো ভারপ্রাপ্ত অধিনায়ক আজিঙ্কা রাহানের কাঁধেই দায়িত্ব রেখেছে বিসিসিআই। আর তার সহকারী হিসেবে রাখা হয়েছে রোহিত শর্মাকে।

শুক্রবার (১ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে শেষ দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। ৭ জানুয়ারি (রোববার) সিনডিতে সিরিজের তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।

এদিকে রোহিত ছাড়াও দলে আরও পরিবর্তন আনা হয়েছে। মেলবোর্নে দ্বিতীয় টেস্টে পেশীতে টান লাগায় সিরিজের বাকি অংশ থেকে ছিটকে গেছেন উমেশ যাদব। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন টি নাটারাজন।

এছাড়া এর আগে ডান হাতে চিড় ধরায় প্রথম টেস্টের পরেই সিরিজ থেকে ছিটকে গেছেন মোহাম্মদ শামী। তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে শার্দুল ঠাকুরকে।

ভারতের টেস্ট দল
আজিঙ্কা রাহানে (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্ব শ, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), ঋষভ পান্ত (উইকেটকিপার), জসপ্রিত বুমরাহ, নবদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মো. সিরাজ, শারদুল ঠাকুর ও টি নাটারাজান।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্মিথ-কোহলিকে হটিয়ে শীর্ষে উইলিয়ামসন

স্মিথ-কোহলিকে হটিয়ে শীর্ষে উইলিয়ামসন

সিডনিতে সহসায় যাওয়া হচ্ছে না ভারত-অস্ট্রেলিয়ার

সিডনিতে সহসায় যাওয়া হচ্ছে না ভারত-অস্ট্রেলিয়ার

হারের ম্যাচে জরিমানা, পয়েন্টও হারালো অস্ট্রেলিয়া

হারের ম্যাচে জরিমানা, পয়েন্টও হারালো অস্ট্রেলিয়া

উত্তেজনা-রোমাঞ্চকর ম্যাচে নিউজিল্যান্ডের জয়

উত্তেজনা-রোমাঞ্চকর ম্যাচে নিউজিল্যান্ডের জয়