টেস্টেও অভিষেক হলো শরফুদ্দৌলার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫২ এএম, ০৩ ফেব্রুয়ারি ২০২১
টেস্টেও অভিষেক হলো শরফুদ্দৌলার

ওয়ানডে সিরিজ শেষে শুরু হয়েছে বাংলাদেশ ও উইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজ। বুধবার (৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের শুরু হয়েছে সিরিজের প্রথম ম্যাচে। সিরিজের প্রথম ম্যাচে একাদশে কোন টাইগার ক্রিকেটারের অভিষেক না হলেও সাবেক এক ক্রিকেটারের অভিষেক হয়েছে। এ ম্যাচ দিয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টির পর টেস্ট ক্রিকেটে আম্পায়ার হিসেবে যাত্রা শুরু করলেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত।

ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজের জন্য আগেই ম্যাচ অফিসিয়ালদের নাম প্রকাশ করেছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল-আইসিসি। সেই তালিকা অনুযায়ী নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচ পরিচালনায় ইংলিশ আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থের সাথে মাঠে নামেন শরফুদ্দৌলা।

টেস্ট ক্রিকেটে অন ফিল্ড আম্পায়ার হিসাবে অভিষেক হওয়ার আগে শরফুদ্দৌলা ৪৫টি ওয়ানডে ও ৩১টি টি-টোয়েন্ট ম্যাচ পরিচালনা করেছেন। ২০১০ সালের জানুয়ারিতে ঢাকায় স্বাগতিকদের বিপক্ষে সফররত শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের আম্পায়ার হিসেবে অভিষেক হয় শরফুদ্দৌলার।
sportsmail24
ওয়ানডে ফরম্যাটের অভিষেক হওয়ার পরের বছর ২০১১ সালের নভেম্বরে টি-টোয়েন্টি ক্রিকেটে দায়িত্ব পালন শুরু করেন। ঢাকায় পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ার হিসেবে শরফুদ্দৌলার অভিষেক হয়।

এবার শরফুদ্দৌলা টেস্ট ম্যাচ পরিচালনা করা পঞ্চম বাংলাদেশি আম্পায়ার হিসেবে নাম লিখালেন। তার আগে বাংলাদেশি হিসাবে আরও চারজন আম্পায়ার টেস্ট ম্যাচ পরিচালনা করেছেন। তারা হলেন- এএফএম আখতারউদ্দিন (২), মাহবুবুর রহমান (১), শওকতুর রহমান (১) এনামুল হক মনি (১)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

চট্টগ্রামেও বর্ণ বৈষ্যমের বিরুদ্ধে প্রতিবাদ

চট্টগ্রামেও বর্ণ বৈষ্যমের বিরুদ্ধে প্রতিবাদ

অতীত ভুলে নতুনে মনোযোগী মমিনুল

অতীত ভুলে নতুনে মনোযোগী মমিনুল

ফিরলেন সাকিব

ফিরলেন সাকিব

আমি একজন লড়াকু মানুষ, হাল ছাড়ি না : মাহমুদউল্লাহ

আমি একজন লড়াকু মানুষ, হাল ছাড়ি না : মাহমুদউল্লাহ