৮ রানে রুটের ৫ শিকার, ১৪৫ রানে প্যাকেট ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪০ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০২১
৮ রানে রুটের ৫ শিকার, ১৪৫ রানে প্যাকেট ভারত

সিরিজের তৃতীয় ও একমাত্র গোলাপি বলের টেস্টে ভারতের বোলিং তোপে প্রথম ইনিংস ১১২ রানে গুটিয়ে গিয়েছিল সফরকারী ইংল্যান্ড। তবে ইংলিশদের ফাঁদে ফেলতে বানানো উইকেটে ভারত নিজেরাও ধরা খেয়েছে। ইংল্যান্ড অধিনায়ক জো রুট ও জ্যাক লিচ বোলিংয়ে ১৪৫ রানেই প্যাকেট স্বাগতিক ভারত। ক্যারিয়ার সেরা বোলিংয়ে মাত্র ৮ রানে ৫ উইকেট শিকার করেছেন রুট।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ৯৯ রানে ৩ উইকেট নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ভারত। উইকেটে ছিলেন ওপেনার রোহিত শর্মা ও অজিঙ্কে রাহানে। তবে ইংলিশদের জন্য পাতা ফাঁদে নিজেরাই পড়ে যান।

হাতে থাকা বাকি ৭ উইকেটে মাত্র ৪৬ রান তুলতে পারে ভারত। ইংল্যান্ডকে ১১২ রানে গুটিয়ে দিয়ে নিজেরা ১৪৫ রান তুলতে পারায় প্রথম ইনিংস থেকে মাত্র ৩৩ রানের লিড পেয়েছে ভারত।
sportsmail24
৯৯ রানে দিন শুরু করা ভারতের ব্যাটিংয়ে ধস নামে শতরান পার হওয়ার পর। দ্বিতীয় দলীয় ১১৪ রানে প্রথম উইকেট হারায় ভারত। ২৭ বল খেলে মাত্র ৭ রানে অজিঙ্কে রাহানে সাজঘরে ফিরলে পর পর তিন উইকেট হারায় ভারত। দলীয় ১১৫ রানে রোহিত শর্মা এবং ১১৬ রানে ঋষভ পান্থকে হারায় স্বাগতিকরা।

এরপর ৪৬তম ওভারে আবার ডাবল উইকেট হারায় ভারত। দলীয় ১২৫ রানে ওয়াশিংটন সুন্দর (১৭) এবং প্যাটেলকে (০) হারায় তারা। ১২৫ রানে ৮ উইকেট হারানো ভারত শেষের দুই উইকেটে মাত্র ১০ রান যোগ করতে পারে।

ভারতীয়দের সাজঘরে আসা-যাওয়ার মিছিলে ক্যারিয়ার সেরা বোলিং ফিগার দাঁড় করিয়েছেন জো রুট। টেস্টে নিজের ক্যারিয়ারে প্রথমবারের মতো এক ইনিংসে নিয়েছেন ৫ উইকেট। সেটিও আবার মাত্র ৬.২ ওভার বল করে ৮ রানে। রুট ছাড়া লিচ ৫৪ রানে ৪ উইকেট নিয়েছেন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতীয় আম্পায়ারের বিরুদ্ধে জো রুটদের অভিযোগ

ভারতীয় আম্পায়ারের বিরুদ্ধে জো রুটদের অভিযোগ

গোলাপি বলে দিশেহারা ইংল্যান্ড, ১১২ রানে অলআউট

গোলাপি বলে দিশেহারা ইংল্যান্ড, ১১২ রানে অলআউট

‘গোলাপি’র প্রেমে মজেছেন সৌরভ গাঙ্গুলি

‘গোলাপি’র প্রেমে মজেছেন সৌরভ গাঙ্গুলি

লজ্জার রেকর্ডে স্তম্ভিত কোহলি

লজ্জার রেকর্ডে স্তম্ভিত কোহলি