৭৮ রানে অলআউট, লজ্জার রেকর্ড গড়লো ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩২ এএম, ২৬ আগস্ট ২০২১
৭৮ রানে অলআউট, লজ্জার রেকর্ড গড়লো ভারত

স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে ৩৬ রানে অলআউট হয়ে সর্বনিম্ন রানের লজ্জার ইতিহাস গড়েছিল ভারত। এবার ইংল্যান্ডের বিপক্ষে আরেক লজ্জার রেকর্ড গড়লো বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। ৭৮ রানে গুটিয়ে যাওয়ার পথে কোন ব্যাটসম্যান ২০ রানের সংখ্যাটাও স্পর্শ করতে পারেননি।

জেমস অ্যান্ডারসনের প্রাথমিক ধাক্কাই কাটিয়ে উঠতে ব্যর্থ হলো বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। একে একে উইকেট হারিয়ে মাত্র ৭৮ রানে শেষ হয়ে গেছে ভারতের প্রথম ইনিংস। ব্যাট হাতে দুই অংকের ঘরে প্রবেশ করতে পেরেছে মাত্র দু’জন ব্যাটসম্যান। তাদের মধ্যে রোহিত শর্মার করা ১৯ রানই ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস।

ভারতের ইতিহাসে এটাই প্রথম লজ্জার রেকর্ড। ব্যাট হাতে টেস্টের প্রথম ইনিংসে দেশটির কোনো ব্যাটসম্যানই ২০ রান টপকাতে পারেননি। রোহিত শর্মার সর্বাধিক ১৯ রান ছাড়া দুই অংক স্পর্শ করা বাকি ব্যাটসম্যান হলেন আজিঙ্কা রাহানে, তিনি করেছেন ১৮ রান।

বুধবার (২৫ আগস্ট) ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। সিদ্ধান্তটি যে ভুল ছিল তা হাড়ে হাড়ে টের পেলেন ভারতীয় ব্যাটসম্যানরা।

ব্যাট করতে নেমে ৪০ দশমিক ৪ ওভারে মাত্র ৭৮ রানে শেষ হয়ে গেছে ভারতের প্রথম ইনিংস। অন্যদিকে, বল হাতে জেমস অ্যান্ডারসনে ৮ ওভারে মাত্র ৬ রান দিয়ে তুলে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া ক্রেগ অভার্টন ১৪ রানে ৩টি এবং স্যাম কারেন ও অলি রবিনসন ২টি করে উইকেট শিকার করেছেন।

ভারতের হয়ে রোহিত শর্মা ১৯ এবং আজিঙ্কা রাহানের ব্যক্তিগত ১৮ রান ছাড়া বাকি সবাই ছিলেন যাওয়া-আসার মাঝে। তাদের মাঝে কেএল রাহুল, মোহাম্মদ শামি, জসপ্রীত বুমরাহ সাজঘরে ফিরেছেন খালি হাতে।

এছাড়া পূজারা করেন ১ রান, বিরাটের সংগ্রহ ছিল ৭ রান, ঋষভ পান্ত ২, জাদেজা ৪, মোহম্মদ সিরাজ ৩ রান করেন। শেষ ১১ রানে, অর্থাৎ ৬৭ রান থেকে ৭৮ রানে পৌঁছাতে ভারতকে হারাতে হয়েছে ৫ উইকেট।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

গোলাপি বলে দিশেহারা ভারত, ৩৬ রানেই অলআউট

গোলাপি বলে দিশেহারা ভারত, ৩৬ রানেই অলআউট

শেষ পর্যন্ত ইনজুরিতে ছিটকে গেলেন মার্ক উড

শেষ পর্যন্ত ইনজুরিতে ছিটকে গেলেন মার্ক উড

লর্ডসে জয় পাওয়া বিশেষ কিছু : রবি শাস্ত্রী

লর্ডসে জয় পাওয়া বিশেষ কিছু : রবি শাস্ত্রী

রোমাঞ্চ ও উত্তেজনা ভরপুর লর্ডস টেস্টে ভারতের জয়

রোমাঞ্চ ও উত্তেজনা ভরপুর লর্ডস টেস্টে ভারতের জয়