ফিরছে বাংলাদেশ-পাকিস্তান, ঢাকায় দুইদিনের অনুশীলন 

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৪ এএম, ০১ ডিসেম্বর ২০২১
ফিরছে বাংলাদেশ-পাকিস্তান, ঢাকায় দুইদিনের অনুশীলন 

টি-টোয়েন্টি শেষে সিরিজের প্রথম টেস্ট খেলতে চট্টগ্রামে গিয়েছিল বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট দল।  চট্টগ্রাম টেস্ট আবারও ঢাকায় ফিরছে দুই দল। শনিবার (৪ ডিসেম্বর) ঢাকায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হওয়ার আগে দুইদিনের অনুশীলন করবে মমিনুল হক ও বাবর আজমের দল।

চট্টগ্রামে মঙ্গলবার (৩০ নভেম্বর) মধ্যাহ্ন বিরতির আগেই বাংলাদেশের হার দিয়ে শেষ হয়েছে সিরিজের প্রথম টেস্ট। বিরতি না দিয়ে ম্যাচ শেষ হওয়ার পর দিনিই বুধবার (১ ডিসেম্বর) ঢাকায় ফিরছে দুই দল।

সবকিছু ঠিক থাকলে আজ (১ ডিসেম্বর, বুধবার) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর আড়াইটায় পৌঁছানোর কথা রয়েছে। ঢাকায় ফিরে একদিন পর থেকে মাঠের অনুশীলন শুরু করবে বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

দুই দিনের অনুশীলনে প্রথম দিন বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে অনুশীলন করবে পাকিস্তান ক্রিকেট দল। আর দুপুর থেকে মাঠের অনুশীলন করবে বাংলাদেশ। দ্বিতীয় সকালে বাংলাদেশ এবং দুপুরে সিরিজ শুরুর আগে শেষ অনুশীলনে মাঠে নামবে পাকিস্তান।

চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের কাছে ৮ উইকেটের হেরে গেছে বাংলাদেশ। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাবর আজমে দল। প্রথম টেস্ট হারায় আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রও হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ।

চট্টগ্রামের ব্যাটিং উইকেট পেয়েও রান করতে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। টপঅর্ডারে ছিল না কোনো ম্যাজিক্যাল ফিগার। অধিনায়ম মমিনুল হক স্বীকার করেছেন টপঅর্ডার ব্যর্থতা এবং দায়িত্বহীন ব্যাটিংয়ে বাংলাদেশ হেরে গেছে।

এদিকে, চট্টগ্রাম টেস্টে হারের পর স্কোয়াডে আরও তিন ক্রিকেটারকে যুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঢাকা টেস্টে ফিরেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান, পেসার তাসকিন আহমেদ এবং টেস্টে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ওপেনার মোহাম্মদ নাঈম শেখ।

ঢাকায় দুই দিনের অনুশীলন শেষে শনিবার (৪ নভেম্বর) থেকে মিরপুরের মাঠে গড়াবে সিরিজের শেষ টেস্ট। এর আগে একই  মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪/পিপিআর/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আফগানিস্তানের দায়িত্ব ছাড়ছেন ক্লুজনার

আফগানিস্তানের দায়িত্ব ছাড়ছেন ক্লুজনার

দেশে ফিরে যাচ্ছেন পাকিস্তানের বোলিং পরামর্শক

দেশে ফিরে যাচ্ছেন পাকিস্তানের বোলিং পরামর্শক

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের তৃতীয় কনকাশন সাব সোহান

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের তৃতীয় কনকাশন সাব সোহান

টেস্ট ক্রিকেটে তাইজুলের ৯ম পাঁচ উইকেট

টেস্ট ক্রিকেটে তাইজুলের ৯ম পাঁচ উইকেট