ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টের দলেও নেই বোল্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৫ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২২
ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টের দলেও নেই বোল্ট

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট জিতে ফুরফুরে মেজাজে রয়েছে নিউজিল্যান্ড। লক্ষ্য এখন দ্বিতীয় টেস্টের দিকে। ২৫ ফেব্রুয়ারি থেকে হ্যাগলি ওভালে শুরু হবে দুই দলের মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচ। তবে এই কিউইদের জন্য আশাহত খবর, এই টেস্টেও পাওয়া যাবে না বোলিং আক্রমণের ভরসা ট্রেন্ট বোল্টকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টেও ছিলেন না বোল্ট। তার স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় ছুটি নিয়েছিলেন তিনি। এগুলোর সঙ্গে যোগ হয়েছিল ইনজুরি। কিছুটা চোট ছিল কিউই পেসারের। পারিবারিক সমস্যা মিটে গেলেও ইনজুরির কারণে মাঠে ফেরার অপেক্ষাটা আরও দীর্ঘায়িত হচ্ছে এই ফাস্ট বোলারের।

মূলত তার ইনজুরি ভালোভাবে সেরে না ওঠায় তাকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ নিউজিল্যান্ড। আপাতত তাকে দলের সাথে থেকে অনুশীলন চালিয়ে নিতে বলেছে ম্যানেজমেন্ট। পুরোপুরি সুস্থ হয়ে জুন মাসে দলের সাথে ইংল্যান্ড সফরের বিমানে চড়বেন ৩২ বছর বয়সী এই ফাস্ট বোলার।

বোল্টের ব্যাপারে কথা বলতে গিয়ে সোমবার (২১ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টেড বলেন, ‘এই মুহূর্তে ট্রেন্ট বোল্ট তার সামর্থ্য নিয়ে টেস্ট ম্যাচ খেলার মতো উপযুক্ত নন। এছাড়া তিনি অনেক সময়ের ছুটিতে ছিলেন। যার কারণে পর্যাপ্ত অনুশীলনের অভাব রয়ে গেছে। আমরা ঝুঁকি নিয়ে তাকে খেলাবো না।’

বোল্টের অনুপস্থিতিতে প্রথম টেস্টে সুযোগ পেয়েছিলেন ম্যাট হেনরি। সুযোগ পেয়ে নিজেকে মেলে ধরেছেন এই পেসার। দুই ইনিংসে নিয়েছিলেন ৯ উইকেট। বোল্টকে নিয়ে ঝুঁকি না নেয়ার আরেকটা কারণ হেনরি। যেহেতু হেনরি ফর্মে রয়েছেন সেহেতু বোলিং আক্রমণ নিয়ে ভাবছে না নিউজিল্যান্ড।

হেনরি সম্পর্কে স্টেড বলেন, ‘সে সবসময়ই একজন ভালো বোলার ছিল। কখনও যদি আপনার ফিরে আসার প্রয়োজন হয় এবং সুযোগের সর্বোচ্চ ব্যবহার করতে চান। তবে হেনরিকে দেখুন। সে তার সামনে থাকা সুযোগের সর্বোচ্চ ব্যবহারই করেছে।’

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হেনরি-সাউদি তোপে তিনদিনেই দক্ষিণ আফ্রিকার হার

হেনরি-সাউদি তোপে তিনদিনেই দক্ষিণ আফ্রিকার হার

নারী বিশ্বকাপের প্রাইজমানি দ্বিগুণ করলো আইসিসি

নারী বিশ্বকাপের প্রাইজমানি দ্বিগুণ করলো আইসিসি

আইপিএলের আগেই সুস্থ হওয়ার প্রত্যাশায় উইলিয়ামসন

আইপিএলের আগেই সুস্থ হওয়ার প্রত্যাশায় উইলিয়ামসন

পরিবারকে সময় দিতে আইপিএলে নেই জেমিসন

পরিবারকে সময় দিতে আইপিএলে নেই জেমিসন