টস জিতে বাংলাদেশকে বোলিংয়ে পাঠালো শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪১ এএম, ১৫ মে ২০২২
টস জিতে বাংলাদেশকে বোলিংয়ে পাঠালো শ্রীলঙ্কা

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের চট্টগ্রাম টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে সফররত শ্রীলঙ্কা। ফলে বল হাতে মাঠে নেমেছে বাংলাদেশ। সাগরিকার ব্যাটিং সহায়ক উইকেটে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতে ভুল করেননি শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে।

এই ম্যাচে দলে তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। সবশেষ ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন ব্যাটার ইয়াসির আলি রাব্বি, পেসার এবাদত হোসেন ও অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। তাদের জায়গায় দলে ফিরেছেন সাকিব আল হাসান, শরিফুল ইসলাম ও নাইম হাসান।

এই ম্যাচ দিয়ে পাঁচ মাসের বেশি সময় পর টেস্ট ক্রিকেটে ফিরলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সবশেষ ২০২১ ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছিলেন তিনি। এরপর নানা কারণে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাদা পোশাকের সিরিজে খেলেননি তিনি।

এবারও সিরিজ শুরুর আগে তাকে নিয়ে শঙ্কা দেখা দিলেও সিরিজের আগেই তা কেটে যায়। শ্রীলঙ্কার সাকিব সহ পাঁচ বোলার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। সাকিবের সঙ্গে আছেন দুই স্পিনার তাইজুল ইসলাম ও নাইম হোসেন। সঙ্গে দুই পেসার খালেদ আহমেদ ও শরিফুল ইসলাম। তবে ব্যাটিং লাইনআপে কোনো পরিবর্তন আসেনি।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, নাঈম হাসান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ
দিমুথ করুনারাত্নে, ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয় ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলদেনিয়া, বিশ্ব ফার্নান্দো ও আসিথা ফার্নান্দো।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

চট্টগ্রামে বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রত্যাশা ‘একই’

চট্টগ্রামে বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রত্যাশা ‘একই’

শ্রীলঙ্কা সিরিজে নতুন মাইলফলকের সামনে মুশফিক-তামিম

শ্রীলঙ্কা সিরিজে নতুন মাইলফলকের সামনে মুশফিক-তামিম

চট্টগ্রাম টেস্টে  ‌‘খেলবেন’ সাকিব

চট্টগ্রাম টেস্টে ‌‘খেলবেন’ সাকিব

পুরো পাঁচদিন ভালো খেলার প্রতি গুরুত্বারোপ ডোমিঙ্গোর

পুরো পাঁচদিন ভালো খেলার প্রতি গুরুত্বারোপ ডোমিঙ্গোর