দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন নাঈম হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২০ মে ২০২২
দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন নাঈম হাসান

চট্টগ্রামে আঙুলে চোট পাওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন বাংলাদেশের অফ স্পিনার নাঈম হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর আগে হাতে চোট পাওয়ায় ঢাকা টেস্ট থেকে ছিটকে গেছেন পেসার শরিফুল ইসলাম।

টাইগারদের অফ স্পিনার নাঈম হাসান ঢাকা টেস্ট থেকে ছিটকে যেতে পারেন -বৃহস্পতিবার (১৯ মে) সন্ধ্যা থেকে এমন গুঞ্জন শোনা গেলেও বিসিবির পক্ষে থেকে কোনো তথ্য জানানো হয়নি। এমনকি বিসিবির সংশ্লিষ্ট একাধিকজনের সাথে যোগাযোগ করেও এ বিষয়ে কোনো তথ্য জানা সম্ভব হয়নি। অবশেষে শুক্রবার (২০ মে) রাতে বিসিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হলো।

বলা হয়, আঙুলের ইনজুরির কারণে সোমবার (২৩ মে) থেকে মিরপুরে শুরু হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েছেন বাংলাদেশের অফ স্পিনার নাঈম হাসান।

বাংলাদেশ জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম বলেন, “সিরিজের প্রথম টেস্টে ব্যাটিং ও ফিল্ডিং করার সময় ডান মধ্যমা আঙুলে আঘাত পেয়েছিলেন নাঈম। ম্যাচের পর এক্স-রে করণে মধ্যো আঙুলের ডগায় ফ্র্যাকচার শণাক্ত হয়েছে। ফলে সিরিজে দ্বিতীয় টেস্টে তার খেলা সম্ভব নয়।”

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যাওয়া নাঈমকে ঠিক কতদিন মাঠের বাইরে থাকতে হতে পারে সে বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি। ফিজিও বায়েজিদুল ইসলাম বলেন, “আমরা তার (নাঈম হাসান) পুনর্বাসন এবং পুনরুদ্ধারের পরিকল্পনা করার আগে বিশেষজ্ঞের মতামত নেব।”

শ্রীলঙ্কার বিপক্ষে প্রাথমিক স্কোয়াডে ছিলেন না নাঈম হাসান। মেহেদী হাসান মিরাজ ইনজুরিতে পড়ায় তাকে দলে ভেড়ানো হয়। দীর্ঘদিন পর ফিরে সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে বল হাতে ৬ উইকেট শিকার করেন নাঈম। তবে দ্বিতীয় ইনিংসে বল হাতে ২৩ ওভার হাত ঘুরালেও কোনো উইকেট শিকার করতে পারেননি তিনি।

চট্টগ্রাম টেস্ট ড্র হওয়ায় ঢাকা টেস্ট এখন সিরিজ নির্ধারণী হয়ে দাঁড়িয়েছে। এদিকে, নাঈমের আগে হাতের আঘাত পাওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেছেন পেসার শরিফুল ইসলাম। এখন নাঈমও ছিটকে যাওয়ায় দ্বিতীয় টেস্টে বোলিংয়ে বাংলাদেশকে বেশ বেগ পেতে হবে বলেই ধারণা করা হচ্ছে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

মোস্তাফিজকে নিয়ে বিসিবির সিদ্ধান্তের অপেক্ষায় মমিনুল

মোস্তাফিজকে নিয়ে বিসিবির সিদ্ধান্তের অপেক্ষায় মমিনুল

‘সাকিব ছাড়া সকলের বিকল্প আছে, বোর্ড সভাপতিতেও’

‘সাকিব ছাড়া সকলের বিকল্প আছে, বোর্ড সভাপতিতেও’

একটি উইকেট পেলে ফলাফল অন্যরকম হতো: মমিনুল হক

একটি উইকেট পেলে ফলাফল অন্যরকম হতো: মমিনুল হক

সাকিবের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক মমিনুল

সাকিবের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক মমিনুল