মোস্তাফিজকে নিয়ে বিসিবির সিদ্ধান্তের অপেক্ষায় মমিনুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫০ পিএম, ১৯ মে ২০২২
মোস্তাফিজকে নিয়ে বিসিবির সিদ্ধান্তের অপেক্ষায় মমিনুল

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরির কারণে মাঝপথেই ছিটকে গিয়েছিলেন পেসার তাসকিন আহমেদ। এছাড়াও একই কারণে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি শরিফুল ইসলাম। তাসকিন নামতে না পারলেও শ্রীলঙ্কার বিপক্ষে নেমেছিলেন শরিফুল ইসলাম। কিন্তু ম্যাচ শেষ করতে পারেননি ইনজুরির কারণে ছাড়তে হয়েছে মাঠ। এমনকি তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকবেন এই পেসার।

এমন অবস্থায় টেস্ট দলের সেরা দুই পেসারকে ছাড়াই শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে খেলতে নামবে বাংলাদেশ। তাদের বদলি হিসেবে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে দলে ডাকা হবে কি-না তা নিয়ে প্রশ্ন করা হলে বিষয়টি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোর্টে ঠেলে দিয়েছেন অধিনায়ক মমিনুল হক।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন মোস্তাফিজুর রহমান। এছাড়াও নিজের ক্রিকেট ক্যারিয়ারকে দীর্ঘ করতে বেছে বেছে খেলার কথাও বলেছেন তিনি। এমনকি বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে লাল ফরম্যাটের জন্য চুক্তি করেননি তিনি। তবুও শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণার আগে মোস্তাফিজকে টেস্ট দলে নেওয়ার জন্য গুঞ্জন উঠেছিল।

এমনকি বিসিবি সভাপতি জানিয়েছিলেন প্রয়োজন হলে তাকে দলে ডাকা হবে। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে দলের মূল দুই পেসারকে ছাড়াই বাংলাদেশকে মাঠে নামতে হবে। এমন অবস্থায় অধিনায়ক মমিনুল মোস্তাফিজকে দলে চান কি-না তা নিয়েই প্রশ্ন উঠেছে। তবে বিষয়টি পুরোপুরি বিসিবির উপরই ছেড়ে দিয়েছেন অধিনায়ক।

বলেন, “আমি জানিনা মোস্তাফিজ কয়টা টেস্ট খেলছে। বাংলাদেশ দলে কোন পেস বোলারই খুব বেশি অভিজ্ঞ না। আপনি শুনলে হয়তো অবাক হবেন, সবার মিলিয়ে ২০টাও হইছে কি না জানি না। আমার কাছে মনে হচ্ছে না অভিজ্ঞতা ওদের কাছে খুব বড় কোনো বিষয়। আর মোস্তাফিজের ব্যাপারে বোর্ড হয়তো সিদ্ধান্ত  নিবে কি করবে। বোর্ড যদি দলে নেয়, তাহলে অবশ্যই খেলবে।”

শুধু তাই নয়, মোস্তাফিজের খেলা আরো অনেক কিছু উপর নির্ভর করছে বলেও জানান মমিনুল। বিষয়টি সংবাদমাধ্যমের কাছে ব্যাখা করে দিয়েছেন টেস্ট অধিনায়ক।

বলেন, “এখানে আপনার দেখতে হবে আপনার মোস্তাফিজ লাল বলে কতদিন খেলছে না। এখানে অনেক কিছু নির্ভর করে। কতদিন খেলছে, না খেলছে। ফিটনেসেরও একটা ব্যাপার আছে। যদি দরকার হয় তাহলে অবশ্যই খেলবে। ফ্রন্টলাইনের দুই পেস বোলার যেহেতু চোটে, তাই যদি প্রয়োজন হয় তাহলে অবশ্যই খেলবে।”

এদিকে যাকে নিয়ে এতো আলোচনা, সেই মোস্তাফিজ বেশ কয়েকম্যাচ ধরেই দিল্লির সাইড বেঞ্চে সময় কাটাচ্ছেন। আইপিএলের ১৫তম আসরে এখন পর্যন্ত ৮ ম্যাচে ৮ উইকেট শিকার করেছেন।

টেস্ট ক্যারিয়ারে ১৪ ম্যাচে ৩৬ দশমিক ৭৩ গড়ে ৩০ উইকেট শিকার করেছেন। সর্বশেষ ২০২১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলেছিলেন তিনি। চট্টগ্রামে অনুষ্ঠিত ওই টেস্টে দুই ইনিংস মিলিয়ে ২৮ ওভার বোলিং করে নিজের ভরেছিলেন মাত্র ২ উইকেট। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

একটি উইকেট পেলে ফলাফল অন্যরকম হতো: মমিনুল হক

একটি উইকেট পেলে ফলাফল অন্যরকম হতো: মমিনুল হক

সাকিবের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক মমিনুল

সাকিবের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক মমিনুল

বাংলাদেশকে চাপে ফেলতে না পারার আক্ষেপ করুণারত্নের

বাংলাদেশকে চাপে ফেলতে না পারার আক্ষেপ করুণারত্নের

ড্রয়েই নিষ্পত্তি হলো চট্টগ্রাম টেস্ট

ড্রয়েই নিষ্পত্তি হলো চট্টগ্রাম টেস্ট